31 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ উপহার দিলো পিসিসিপি

রাঙামাটিতে পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ উপহার দিলো পিসিসিপি


বিএনএ, রাঙামাটি : রাঙামাটিতে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ উপহার দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি পৌর-কমিটি। ২৯ এপ্রিল (শনিবার) সকালে শহরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের হল কক্ষে এক আলোচনা সভা শেষে শিক্ষা উপকরণ উপহার দেন পরীক্ষার্থীদের।

পিসিসিপি রাঙামাটি পৌর-কমিটির সভাপতি পারভেজ মোশারফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) রাঙামাটি জেলা সভাপতি মোঃ হাবীব আজম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ছাত্র বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম, রাঙামাটি সরকারি কলেজ শাখার আহ্বায়ক মোঃ শহিদুল ইসলাম, পৌর-কমিটির সহ-সভাপতি মোঃ রিয়াজ, পৌর-কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম রনি ও সাংগঠনিক সম্পাদক রিয়াজুল ইসলাম বাবু প্রমুখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙালি জনগোষ্ঠী শিক্ষাক্ষেত্রে ক্রমশ পিছিয়ে পড়ছে। বাঙালিদের প্রতি উদাসীনতা, আঞ্চলিক রাজনৈতিক দলের বৈরীতা, শিক্ষা বৈষম্য, অসহনীয় দারিদ্র্যের জর্জরিত বাঙালিরা উঠে আসতে পারছে না। অপরদিকে শিক্ষা সম্প্রসারণে সরকারের সকল সুযোগ সুবিধা ভোগ করছে পাহাড়িরা।

বক্তারা আরও বলেন, পাহাড়ী জনগোষ্ঠির জন্য চাকুরী ও উচ্চ শিক্ষার ক্ষেত্রে বিশেষ সুযোগ সুবিধা সৃষ্টি করা হয়েছিল তা অব্যাহত রাখা হয়েছে। অথচ বাঙালিদের জন্য এমন কোন বিশেষ সুযোগ সুবিধা রাখা হয়নি। পার্বত্য চট্টগ্রামে যে সব বাঙালি বসবাস করে তাদের শতকরা ৯৫ ভাগ রয়েছে দারিদ্র সীমার নীচে। লেখাপড়ার ক্ষেত্রে বাঙালিরাই সবচেয়ে বেশি অনাগ্রসর। বর্তমানে পার্বত্য চট্টগ্রামে উপজাতীদের স্বাক্ষরতার হার ৮৭% আর বাঙালিদের স্বাক্ষরতার হার ২৭%। তাই পাহাড়ে বাঙালিদের সাথে সকল বৈষম্য দূর করে সকল ক্ষেত্রে সাংবিধানিকভাবে সমান অধিকার দেওয়ার দাবি জানান বক্তারা।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ