26 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ‘ভিআইপি সিরিয়াল নেই; দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের পরামর্শ’

‘ভিআইপি সিরিয়াল নেই; দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের পরামর্শ’

'ভিআইপি সিরিয়াল নেই; দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের পরামর্শ'

বিএনএ, ঢাকা: ঘাট পারাপারে ভিআইপি বলে আগে সিরিয়াল পাওয়ার সুযোগ নেই। একজন সাবেক মন্ত্রীও পদ্মা পাড়ি দিতে ঘাটে এসে দুই ঘণ্টা অপেক্ষা করেছেন। সিরিয়াল মেনেই তিনি পদ্মা পাড়ি দিয়েছেন।

শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট পরিদর্শনে গিয়ে এ কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বলেন, মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রী চাপ অনেক বেশি। বিড়ম্বনা এড়াতে যাত্রী ও যানবাহনচালকদের বিকল্প হিসেবে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের পরামর্শ দেন মন্ত্রী। বলেন, এবারের ঈদে যাত্রী পারাপারে অধিক গুরুত্ব দেয়া হয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথকে। সেখানে ২৫টি ফেরির ব্যবস্থা করা হয়েছে। পাটুরিয়া নৌপথ ব্যবহার করলে ভোগান্তি কম হবে।

মন্ত্রী জানান, দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট ব্যবহারের নির্দেশনা না শুনে অনেকেই শিমুলিয়া ঘাটে হাজির হচ্ছেন। ফলে ভোররাত থেকে শিমুলিয়া ঘাটে প্রচণ্ড চাপ পড়েছে। বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিটিসি, পুলিশ সদস্যরা চাপ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার রাত থেকে কাজ করেছে।

খালিদ মাহমুদ বলেন, আজ থেকে গার্মেন্টস বন্ধ হচ্ছে। বিকেলের পর থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে চাপ আরও বাড়বে। যাত্রীদের দুর্ভোগ কমাতে বিকল্প নৌপথ হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট ব্যবহার অনুরোধ জানান তিনি।

প্রতিমন্ত্রী জানান, পদ্মা সেতুর নিরাপত্তার স্বার্থে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সবচেয়ে ভালো ফেরিগুলো শিমুলিয়া-বাংলাবাজার-মাঝিকান্দি নৌপথে দেয়া হয়েছে। ২৪ ঘণ্টা এ নৌপথে এখন ফেরি চলছে।

বিএনএ/ এ রহমান

Loading


শিরোনাম বিএনএ