34 C
আবহাওয়া
১১:৩৮ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে দুই ইন্টার্ন চিকিৎসক আহত হওয়ার ঘটনায় দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন। অভিযুক্তদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চালিয়ে যাবে বলে জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল থেকে কর্মবিরতি চলাকালে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের কোনো ওয়ার্ডে চিকিৎসাসেবায় যোগ দেননি। পরে দুপুর ১টায় মানববন্ধন করেন তারা। হঠাৎ করে কর্মবিরতি ডাকায় বিপাকে পড়েছেন বিভিন্ন প্রান্ত থেকে চিকিৎসা নিতে আসা রোগীরা। ইন্টার্ন চিকিৎসক না থাকায় ডিউটি ডাক্তাররা ক্রমবর্ধমান রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন। চিকিৎসা না পেয়ে অনেক রোগী ফেরত যাচ্ছেন।

ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান অয়ন বলেন, মেডিকেলের শান্ত পরিবেশ বিনষ্ট করতে একটি মহল কাজ করছে। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার পরিকল্পিতভাবে দুই চিকিৎসকের ওপর হামলা চালানো হয়। শুধু তাই নয়, মেডিকেলে বহিরাগতরা অবস্থান নিয়ে হাসপাতালে ভাঙচুর করে এবং ছাত্রাবাসে ইন্টার্ন চিকিৎসকদের অবরুদ্ধ করে রাখে। এতকিছুর পরও প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। অবিলম্বে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিতসহ দোষীদের শাস্তি নিশ্চিত না করলে আরও কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।

মানববন্ধন শেষে ইন্টার্ন চিকিৎসক নেতারা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে এক জরুরি সভায় বসেন। সভায় ঘটনা তদন্তে মেডিকেলে দুজন উপ-পরিচালক ও মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির মহানগর নিউজকে জানান, সভায় ফলপ্রসূ আলোচনা হয়েছে। মেডিসিন বিভাগের একজন অধ্যাপককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। আশা করি সমস্যার শীঘ্রই সমাধান হয়ে যাবে।

এর আগে মঙ্গলবার রাতে চমেক ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের জেরে দুইজন ইন্টার্ন ডাক্তারসহ পাঁচজন আহত হন। এরমধ্যে চমেকের ৫৭তম ব্যাচের ইন্টার্ন ডাক্তার ও বর্তমান সভাপতি হাবিবুর রহমানও রয়েছেন। এর জের ধরে গতকাল বুধবার থেকে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন ইন্টার্ন চিকিৎসকরা।

তবে সমস্যা সমাধানে গতকাল ইন্টার্ন চিকিৎসকদের সাথে বৈঠকে বসেন হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু বৈঠকে কোন সমাধান আসেনি। তাই অনির্দিষ্ট কালের কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকরা।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ