Bnanews24.com
Home » অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি
আবহাওয়া টপ নিউজ সব খবর সারাদেশ

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

বিএনএ ঢাকা: টানা কয়েকদিনের তীব্র গরমের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি নেমেছে। এতে নগর জীবনে অনেকটাই স্বস্তি ফিরেছে। গত কয়েকদিনে তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ নগরবাসীর জন্য এই হঠাৎ ঝড়বৃষ্টি আশীর্বাদ হয়ে দেখা দিয়েছে। বুধবার (২৮ এপ্রিল) রাত ১১টা ২৫ মিনিটে প্রচণ্ড ঝড়ের সঙ্গে শুরু হয় মুষলধারে বৃষ্টি।সঙ্গে ছিল বিদ্যুতের ঝলকানি ও বজ্রপাত।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বৃষ্টির আভাস না থাকলেও  সন্ধ্যা থেকেই ঢাকার আকাশ মেঘলা হয়ে যায়। রাত ১১টার দিকে রাজধানীতে ধূলিঝড় শুরু হয়। প্রথমে বাতাসের গতিবেগ কম থাকলে আস্তে আস্তে তা বাড়তে শুরু করে । শো শো আওয়াজ জানান দেয় কালবৈশাখীর। এরপর শুরু দমকা হাওয়াসহ শুরু হয় বৃষ্টি।

এদিকে, প্রচণ্ড ঝড়ের কারণে মহাখালীতে একটি গাছ উপড়ে গেছে। মহাখালী থেকে গুলশানে যাওয়ার পথে যে রাস্তাটি রয়েছে সেখানে গাছটি উপড়ে পড়ে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গাছটি সরানোর কাজ শুরু করেন।এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে পাশে থাকা বিদ্যুতের খুঁটির ওপর গাছটি পড়ে যাওয়ায় ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

রাজধানীতে বৃষ্টি

অন্যদিকে, রাজধানী ছাড়াও ময়মনসিংহ, নেত্রকোনা, শ্রীমঙ্গল,পাবনা, সিরাজগঞ্জ, নাটোরসহ উত্তরাঞ্চলের কয়েক জায়গায়  কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হয়েছে। নাটোরের বড়াইগ্রামের বিভিন্ন স্থানে ঝড়ের সঙ্গে হালকা শিলাবৃষ্টিও হয়। এতে ধান,  আম, কলা ও লিচুর ক্ষতি হওয়ার আশংকা করছেন কৃষকরা।

আবহাওয়া অফিস জানিয়েছে বৃহস্পতিবারও টাঙ্গাইল, কুমিল্লা, বগুড়া ও কিশোরগঞ্জ জেলা এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের কয়েক জায়গায় বৃষ্টি হতে পারে । তবে দিনের তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

বিএনএনিউজ/আরকেসি