34 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ বাণিজ্য প্রতিনিধি দল ব্রাজিল সফর করবে ১৪-১৯ জুলাই

বাংলাদেশ বাণিজ্য প্রতিনিধি দল ব্রাজিল সফর করবে ১৪-১৯ জুলাই

বাংলাদেশ বাণিজ্য প্রতিনিধি দল ব্রাজিল ভ্রমণ করবে ১৪-১৯ জুলাই

বিএনএ, ঢাকা:  লাতিন আমেরিকা-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আনোয়ার শওকত আফসার জানিয়েছেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়ার নেতৃত্বে বাংলাদেশের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল এই বছরের ১৪ থেকে ১৯ জুলাই পর্যন্ত ব্রাজিল সফর করবেন।

শওকত আফসার বলেন, “এই সফরে বিভিন্ন ব্যবসা-বাণিজ্য এবং নেটওয়ার্কিং প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। কৃষি, খাদ্য প্রক্রিয়াকরণ, বস্ত্র, খনিজ সম্পদ, আরএমজি, পাট, চামড়া এবং ওষুধের মতো খাত নিয়ে আলোচনা হবে।তিনি গত ২৭ মার্চ ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত পাওলো ফার্নান্দো দিয়াস ফেরেসের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

লাতিন আমেরিকা-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি  আরও বলেন , “প্রতিনিধিদলের উদ্দেশ্য হল বাংলাদেশে আরও বেশি সরাসরি বিদেশী  বিনিয়োগ আকৃষ্ট করা এবং ল্যাটিন আমেরিকা অঞ্চলে বাংলাদেশী পণ্য ও পরিষেবার প্রচার করা,” ।

রাষ্ট্রদূত পাওলো ফার্নান্দো ডায়াস ফেরেস প্রতিনিধিদলের সফরের জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা  এবং  তার দেশে বাংলাদেশিদের ব্যবসা সহজ করতে সর্বোচ্চ সহায়তার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ শহীদ আলম, যুগ্ম সম্পাদক মোঃ সায়েম ফারুকী, পরিচালক শাখাওয়াত হোসেন মামুন, জোবায়ের আহমেদ, রাজীব হায়দার, নিজামউদ্দিন মাহমুদ হোসেন, নোয়াফেল বিন রেজা, কে এম জহিরুল কাইয়ুম ও মেহেরুন নেসা ইসলাম প্রমুখ।প্রেসবিজ্ঞপ্তি।

বিএনএনিউজ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ