25 C
আবহাওয়া
১:০৯ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে পাহাড় কাটার দায়ে মেম্বারসহ তিনজনের জেল

মিরসরাইয়ে পাহাড় কাটার দায়ে মেম্বারসহ তিনজনের জেল

মিরসরাইয়ে পাহাড় কাটার দায়ে মেম্বারসহ তিনজনের জেল

বিএনএ, (মিরসরাই) চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ে পাহাড়ের মাটি কেটে ইটভাটায় বিক্রির দায়ে স্থানীয় এক ইউপি সদস্যসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভোরে মিরসরাই ৯নং সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ড তালবাড়িয়া পাহাড়ের পাদদেশে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পাহাড়ের মাটি কেটে ইটভাটায় পাচারের সময় হাতেনাতে স্থানীয় ইউপি সদস্য মামুন মাটি কাটার স্কেভেটর মালিক মোসলেম উদ্দিন ও সোহরাব হোসেনকে আটক করা হয়। পরবর্তীতে ইউপি সদস্য মামুনকে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড ও স্কেভেটর মালিক ও চালককে ২ মাসের জেল দেয়া হয়।

অভিযান প্রসঙ্গে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মিজানুর রহমান বলেন, মিরসরাই সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড সদস্য মামুনের নেতৃত্বে পাহাড়ের মাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছে এমন অভিযোগ ছিল বহুদিন ধরে। গভীর রাতে মাটি কাটায় ও প্রশাসনের উপস্থিতি টের পেয়ে সটকে পড়ায় তাদের আইনের আওতায় আনা সম্ভব হচ্ছিল না। গত রাতে মাটি কাটা চলছে তথ্য পেয়ে রাত আড়াইটার দিকে ঘুম হারাম করে মিরসরাই থানা পুলিশের সহায়তায় কৌশলে অভিযান চালিয়ে তাদের হাতেনাতে আটক করতে সক্ষম হই। আটকরা মাটি কাটার দায় স্বীকার করায় অপরাধের গুরুত্ব অনুযায়ী বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মামুন মেম্বার ইতিপূর্বে ও বনবিভাগ ও পুলিশের যৌথ অভিযানে পাহাড়ি গাছ পাচারের সময় হাতেনাতে আটক হয়ে কারাভোগ করেছেন।
মামুন মেম্বারের বিরুদ্ধে গাছ কাটা, মাটি কাটা, মারামারি, মাদক কারবারিসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ, নানা অপরাধের মামলা ও অভিযোগ রয়েছে থানায়।

বিএনএনিউজ/ আশরাফ উদ্দিন/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ