31 C
আবহাওয়া
১১:৪২ পূর্বাহ্ণ - মে ৩১, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে পরিবেশ দূষণের দায়ে ১০ ইটভাটাকে জরিমানা

ধামরাইয়ে পরিবেশ দূষণের দায়ে ১০ ইটভাটাকে জরিমানা

ধাররাইয়ে পরিবেশ দূষণের দায়ে ১০ ইটভাটাকে জরিমানা

বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে পরিবেশ দূষণ ও কৃষি ক্ষতির অভিযোগে ১০টি অবৈধ ইটভাটাকে ৫০লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিনভর ধামরাই উপজেলার সানোড়া ইউনিয়ন, কুশুরা ইউনিয়ন ও সোমভাগ ইউনিয়নের ইটভাটা গুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

অভিযানে ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোঃ রাজীব, উপ-পরিচালক জহিরুল ইসলাম, পরিদর্শক প্রতীক ইসলাম, পরিদর্শক মোছাঃ ফাতেমাতুজ জহুরা, ক্যাশিয়ার উজ্জ্বল বড়ুয়া, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ইটভাটাকে জরিমানা

এসময় ধামরাইয়ের মধুডাঙ্গা এলাকার খান ব্রিকসকে ৫লাখ, এমএসবি ব্রিকসকে ৬লাখ, নূর ব্রিকসকে ৬লাখ, ফারুক ব্রিকসকে ৬লাখ, রাহাত ব্রিকসকে ২লাখ, সানোড়া ইউনিয়নের সানোড়া এলাকার তুহিন সুপার ব্রিকসকে ৬লাখ টাকা, মদিনা ব্রিকসকে ৬লাখ, সোমভাগ ইউনিয়নের কালামপুর এলাকার মার্ক ব্রিকসকে ৬লাখ ও কালামপুর ব্রিকসকে ২লাখ করে মোট ৫০ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ভাটাগুলোর কিছু অংশ ভেঙে দেওয়া হয়।

অভিযানে ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোঃ  রাজীব বলেন, আজ দশটি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। এসময় এসব ইটভাটা যাতে চালাতে না পারে সে জন্য ভাটা গুলোর মূল অংশ ভেঙ্গে দেয়া হয়েছে। আগামিতেও অবৈধ ইটভাটা বন্ধে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

তবে ধামরাইয়ে অবৈধ ইটভাটার সংখ্যা প্রায় ৩ শতাধিক। সে গুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে তিনি বলেন, একদিনে ব্যবস্থা নেয়া অসম্ভব। তাই ডে বাই ডে আমরা সব গুলো অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

বিএননিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ