30 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » চবি’র ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

চবি’র ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ইতিহাস বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১০ টায় কলা ও মানববিদ্যা অনুষদ প্রাঙ্গণে অনুষ্ঠানের আয়োজন করা হয়।  এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি বলেন, আজ যারা বিদায় নিতে যাচ্ছেন, আমরা তাদের বিদায় দিচ্ছি না। কারণ আজ থেকে আপনারা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইয়ের অংশ৷ আপনারা ফিরবেন বিভাগের বিভিন্ন অনুষ্ঠানে, আপনাদের ফিরতে হবে আরও উচ্চতর গবেষণার জন্য। কর্মক্ষেত্রে গিয়ে আপনারা যখন উপার্জন করবেন এর একটি অংশ বিশ্ববিদ্যালয়ে অনুদান করতেও আপনাদের ফিরতে হবে।

নবীন শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে উপাচার্য বলেন, নবীনরা এখনো ঘোরের মধ্যে আছে। আমাদের সময় বিশ্ববিদ্যালয়ের এতো সুবিধা ছিল না। অনেক কষ্ট করে যাতায়াত করতে হতো। এখন অনেক কিছুই সহজ হয়েছে৷ হয়তো সময়ের প্রয়োজনে আরও সুযোগ-সুবিধার প্রয়োজন। আমরা সে লক্ষ্যেও কাজ করে যাচ্ছি।

চবি ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে ও অধ্যাপক ড. আনন্দ বিকাশ চাকমার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত এই আয়োজনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল হক, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

বিএনএ/ সুমন, ওজি

Loading


শিরোনাম বিএনএ