27 C
আবহাওয়া
১০:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » লড়াই করেও বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাউথ কোরিয়া

লড়াই করেও বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাউথ কোরিয়া

লড়াই করে বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাউথ কোরিয়া

বিএনএ ডেস্ক: লড়াই করেও বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাউথ কোরিয়া। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ঘানার বিপক্ষে ৩-২ গোলে পরাজিত হয়েছে তারা। এর আগে প্রথম ম্যাচে উরুগুয়ের সাথে গোল শূণ্য ড্র করে সাউথ কোরিয়া। সে ম্যাচ থেকে আসে ১ পয়েন্ট। তবে দ্বিতীয় ম্যাচে হারায় বিশ্বকাপে তাদের টিকা থাকার সমীকরণ বড় কঠিন হয়ে গেছে। 

সোমবার (২৮ নভেম্বর) কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয় ম্যাচটি।

প্রথমার্ধে ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ঘানা। তবে ম্যাচের শুরু থেকে বল নিজেদের নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছিল দক্ষিণ কোরিয়া। ২৪ মিনিটে মহম্মদ সালিসু’র গোলে এগিয়ে যায় ঘানা। বক্সে ক্রস ভাসিয়েছিলেন জর্ডান আয়িউ। দক্ষিণ কোরিয়া সময়মত বল ক্লিয়ার করতে ব্যর্থ হয়। সালিসু বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন।

১০ মিনিট পর লিড দ্বিগুন করে ঘানা। গোল করেন মহম্মদ কুদুস। এবারও ক্রস করেন সেই আয়িউ। সিউং-গুকে টপকে গোল করেন কুদুস। সাউথ কোরিয়া রক্ষণ তখন দিশেহারা হয়ে পড়ে।

তবে দ্বিতীয়ার্ধে নেমেই ঘানাকে চেয়ে ধরে দক্ষিণ কোরিয়া। ৫৩ মিনিটে চোয়ের দারুণ এক হেড বাঁচিয়ে দেন ঘানার গোলরক্ষক আতি-জিগি। পাঁচ মিনিট পরেই গোল। বাঁ দিক থেকে দারুণ ক্রস ভাসিয়েছিলেন লি কাং ইন। সঠিক জায়গায় থেকে গোল করেন চো গুয়ে সুং।

৬১ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে সমতা ফেরায় সাউথ কোরিয়া। দারুণ এক হেডে গোল করেন চো। প্রায় গোললাইন থেকে বক্সে বল ভাসিয়েছিলেন কিম জিন সু। বক্সে তখন ঘানার চার ডিফেন্ডার ছিলেন। পিছন থেকে দৌড়ে এসে অনেকটা লাফিয়ে বল জালে জড়ান চো।

তবে ম্যাচে ফিরতে সময় নেয়নি ঘানা। সাত মিনিট পরেই তাদের এগিয়ে দেন সেই কুদুস। বাঁ দিক থেকে ভেসে আসা ক্রসে শট মিস করেন ইনাকি উইলিয়ামস। একটু ডান দিকে দাঁড়িয়ে থাকা কুদুস বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান।

সমতা ফেরাতে শেষ পর্যন্ত মরিয়া হয়ে লড়তে থাকে সাউথ কোরিয়া। শেষের দিকে একের পর এক আক্রমণ করতে থাকে তারা। চো-র সামনে হ্যাটট্রিক করার সুযোগ ছিল। কিন্তু তাঁর গোলমুখী শট বাঁচিয়ে দেন বিপক্ষ গোলকিপার। শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে মাঠ ছাড়তে হয় তাদের।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে পর্তুগালের মুখোমুখি হবে সাউথ কোরিয়া। ২ ডিসেম্বর রাত ৯টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। একই সময়ে আল জানুব স্টেডিয়ামে উরুগুয়ের মুখোমুখি হবে ঘানা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ