29 C
আবহাওয়া
৯:২৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সেশনজট নিরসনে উদ্যোগ নেওয়া হচ্ছে: রাবি উপাচার্য 

সেশনজট নিরসনে উদ্যোগ নেওয়া হচ্ছে: রাবি উপাচার্য 

সেশনজট নিরসনে উদ্যোগ নেওয়া হচ্ছে: রাবি উপাচার্য 

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগে সেশনজট নিরসনে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সালেহ হাসান নকীব। শনিবার (২৮ আগস্ট) শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান রাবি উপাচার্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাবি উপাচার্য বলেন, “সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ইতোমধ্যেই উদ্যোগ নেওয়া হয়েছে। আগামীকালের মধ্যেই রেজিস্ট্রার দপ্তর থেকে এ বিষয়ে একটি বার্তা বিভাগগুলোকে পৌঁছে দেওয়া হবে।”

অধ্যাপক নকীব আরো জানান, “যে বিভাগগুলোতে সেশনজট আছে, আমি সেসব বিভাগের সভাপতিদের সাথে কথা বলছি। এখানে একটি বিষয় আমাদের মাথায় রাখতে হবে, সেমিস্টারের সময়সীমা কমানোর পাশাপাশি কারিকুলাম সম্পন্ন করতে যেন ঘাটতিটা না থাকে। সবদিক চিন্তা করেই আমাদের কাজ করতে হবে। এক্ষেত্রে, বিভাগের সভাপতি ও শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা থাকাটাও জরুরি বলে আমি মনে করি।”

এছাড়া ক্যাম্পাসে দলীত ছাত্র রাজনীতি থাকা না থাকা নিয়ে উঠা আলোচনার প্রসঙ্গে রাবি উপাচার্য জানান, “ছাত্র রাজনীতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে আমরা স্টেক হোল্ডারদের মতামত নেব। জুলাই বিপ্লব আমাদের শিখিয়েছে একক কোনো সিদ্ধান্ত কল্যাণ বয়ে আনে না। এই ক্যাম্পাসে রাজনীতিমুক্ত ও কো-কারিকুলার অ্যাকটিভিটিসের সাথে জড়িত যেসব সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আছে আমরা তাদের সাথে আগে কথা বলব। তারপর ক্যাম্পাসের ছোট হোক বা বড় হোক যত রাজনৈতিক সংগঠন আছে তাদের সাথে বসব। এরপর ছাত্র সমন্বয়কদের সাথে বসে সবার মতামতের ভিত্তিতে একটা চূড়ান্ত কাঠামো তৈরি করতে চাই।”

এসময় রাকসু নির্বাচন নিয়েও কথা বলেন উপাচার্য অধ্যাপক সালেহ হাসান নকীব। তিনি জানান, “আমরা এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেব। এতে আমাদের আন্তরিকতার কোনো অভাব নেই। আমরা যে কমিটমেন্ট দিয়েছি তা অবশ্যই পালন করব।”

বিএনএনিউজ/ সৈয়দ সাকিব/ বিএম

Loading


শিরোনাম বিএনএ