31 C
আবহাওয়া
৩:২৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে ২ শতাধিক লোককে চিকিৎসা প্রদান

রাঙামাটিতে ২ শতাধিক লোককে চিকিৎসা প্রদান

রাঙামাটিতে ২ শতাধিক লোককে চিকিৎসা প্রদান

বিএনএ,রাঙামাটি: রাঙামাটিতে স্বেচ্ছাসেবী সংগঠন অক্সিজেনের উদ্যোগে ২ শতাধিক অসহায় নারী-পুরুষ ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় শহরের বনরূপার আলিম মার্কেটে এ  চিকিৎসা ক্যাম্প বসানো হয়। চিকিৎসা নিতে রোগীদের সকাল থেকে ভীড় করতে দেখা যায়৷

আয়োজকরা বলেন, আজ প্রায় ২ শতাধিক অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। কার্ডিওলজি, চর্ম ও যৌন রোগ এবং মেডিসিন ও শিশু রোগের বিশেষজ্ঞ তিনজন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন। রাঙামাটিতে স্বাস্থ্যসেবা আরো গতিশীল করতে স্বাস্থ্য সংক্রান্ত এমন কার্যক্রম চলমান থাকবে বলে তারা জানান।

সেবা নেওয়া রাবেয়া বেগম বলেন, এ যেন আনন্দ আমাদের অসহায় মানুষদের জন্য। বিনামূল্যে চিকিৎসকের পরামর্শ এবং ওষুধ পেয়েছি। তাদের জন্য দোয়া করি। মানুষের এমন ভালোবাসার কথা শুনা যাচ্ছিল আয়োজন জুড়ে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সোলাইমান চৌধুরী, রাঙামাটি পৌরসভার কাউন্সিলর মোঃ জামাল উদ্দিন এবং রাঙামাটি জেনারেল হাসপাতালের সিভিল সার্জন নিহার রঞ্জন নন্দী।

প্রধান অতিথির বক্তব্যে অংসুইপ্রু চৌধুরী বলেন, মানুষের সেবায় কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন অক্সিজেন। মানুষের সুন্দর মন থাকলে যে সমাজ সেবা করা যায় এটা তার উদাহরণ। তাদের আয়োজনের কারণে অনেকে আজকে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন। ভালো কাজে সবসময় অক্সিজেনের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।

অন্যান্য বক্তারা বলেন, রাঙামাটির অনেক দুর্গম এলাকায় মানুষ যাতায়াত সমস্যার কারণে চিকিৎসা সেবা পান না। অনেক সময় অর্থের অভাবে অসহায় মানুষ চিকিৎসা নিতে পারেন না। অক্সিজেনের এমন আয়োজন মানুষের আশা যোগাবে। মানুষ বিনামূল্যে সেবা ও ওষুধ পাচ্ছেন। বক্তারা পুরো জেলায় এমন কার্যক্রম ছড়িয়ে দেয়ার আহবান জানান এবং অক্সিজেনের সফলতা কামনা করেন।

এ সময় রাঙামাটি জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ঝিনুক ত্রিপুরা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ স্বেচ্ছাসেবী সংগঠন অক্সিজেনের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন,ওজি

Loading


শিরোনাম বিএনএ