যৌন হয়রানি অভিযোগে শাবিপ্রবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

বিএনএ, ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২ শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় জড়িত ৭ জন শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৮ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

বহিষ্কৃত শিক্ষার্থীরা হচ্ছেন- লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী সুমন দাস, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের শিক্ষার্থী মো. রিফাত হোসেন ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের শিক্ষার্থী মো. বিশাল আলীকে এক বছর করে বহিষ্কার করা হয়েছে। একইসাথে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম ও মো. জায়েদ ইকবাল তানিনকে দুই বছর করে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আজকে আমাদের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও বাইরে দুটি পৃথক ঘটনায় (যৌন হয়রানি) লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের ১ শিক্ষার্থীকে এক বছরের জন্য ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের ৫ জন শিক্ষার্থীর মধ্যে ২ জনকে দুই বছরের জন্য এবং ৩ জনকে এক বছরের জন্য একাডেমিক ও আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার আদেশ জারি থাকা কালীন তারা ক্যাম্পাসে ও হলে প্রবেশ করতে পারবে না।

বিএনএ/এমএফ