39 C
আবহাওয়া
৩:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » এএসপির নামে ফেবু আইডি খুলে প্রতারণার চেষ্টা : লোহাগাড়ায় আটক ১

এএসপির নামে ফেবু আইডি খুলে প্রতারণার চেষ্টা : লোহাগাড়ায় আটক ১

এএসপির নামে ফেবু আইডি খুলে প্রতারণার চেষ্টা

বিএনএ, লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার(এএসপি) মুহাম্মদ আবু্ল কালাম আজাদের নামে MD AZAD নামে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার চেষ্টাকালে চট্টগ্রামের লোহাগাড়ায় মোঃ নোমান (২০) এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার(২৭জুলাই) রাতে পুলিশের একটি টিম চুনতি বাজার থেকে তাকে আটক করেছে। বুধবার(২৮জুলাই) ডিজিটাল নিরাপত্তা আইনের আসামী হিসেবে তাকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।

আটককৃত যুবক উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী দুর্লভের পাড়ার আবদুল কুদ্দুসের পুত্র।

পুলিশ সুত্রে জানা যায়, গত ১৯ জুলাই ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আবু্ল কালাম আজাদের নামে MD AZAD AZAD নামের একটি ফেইক ফেইসবুক আইডি খুলে প্রতারক মোঃ নোমান। তিনি সেখানে তার আইডিতে প্রোফাইল পিকচারে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদের ছবি ব্যবহার করে। পরে ফেইসবুক আইডিতে  ১৮ বছরের বয়সী একজন কম্পিউটার অপারেটর নিয়োগ করা হবে বলে একটি পোস্ট দেন। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয় এইচ এসসি পাস।

ফেসবুক পোস্ট পেয়ে বড়হাতিয়ার রুদ্র পাড়ার অপু রুদ্রের পুত্র অসীম রুদ্র ওই ফেসবুক ম্যাসেন্জারে অডিও কল দিলে নোমান নিজেকে ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলে নিজেকে পরিচয় দেন। এক পর্যায়ে বিকাশ নাম্বারে (০১৮৭২০২৫৪১৭) দেওয়ার পর সে তার বিকাশে ৫৫৭৫ টাকা পাঠাতে বলে। তাকে বেশি চাপ প্রয়োগ করলে অসীম রুদ্র বিষয়টি সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকুকে অবহিত করেন। তখন বিষয়টি সাতকানিয়া সার্কেল ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বললে এ নামে তার কোন ফেসবুক আইডি নেই বলে জানান।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, পুলিশ কর্মকর্তার নামে প্রতারণা করার দায়ে অসীম রুদ্র বাদী হয়ে নোমানকে আসামী করে লোহাগাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। গতকাল রাত সাড়ে ৯টার দিকে এসআই পার্থসারথি হাওলাদার ও এসআই সামশুদ্দৌহার নেতৃত্বে পুলিশের একটি টিম চুনতি বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করতে  সক্ষম হয়।তার ব্যবহৃত মোবাইল ও সিম জব্দ করা হয়।

বিএনএনিউজ২৪,রায়হান সিকদার, এ্সজিএন

Loading


শিরোনাম বিএনএ