25 C
আবহাওয়া
১০:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » মগবাজারে বিস্ফোরণ: দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার দাবি

মগবাজারে বিস্ফোরণ: দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার দাবি

মগবাজার বিস্ফোরণ

বিএনএ, ঢাকা :রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় বিস্ফোরণের ঘটনায় দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার দাবি উঠেছে জাতীয় সংসদে। এছাড়া যারা মারা গেছেন দায়ীদের পক্ষ থেকে তাদেরকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়েছে।

সোমবার (২৮ জুন) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে একথা বলেন তারা। এর আগে সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। এসময় প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা সংসদে উপস্থিত ছিলেন।

আলোচনার শুরুতেই জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, মগবাজারের দুর্ঘটনায় ৬ জন মারা গেছেন। অনেকে হাসপাতালে ভর্তি। ঢাকা শহরে যে সমস্ত হোটেল বা রেস্টুরেন্ট আছে এগুলোতে যে গ্যাস স্টোভ ইউজ হয় সেই গ্যাসের স্টোভ বা সিলিন্ডারগুলো কখনো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পরিদর্শনের মাধ্যমে ইন্সস্পেকশন করা হয় কিনা এ প্রশ্নটা সামনে আসছে। কারণ আমরা দেখেছি বিভিন্ন প্রাইভেট গাড়িতে যে সমস্ত গ্যাস সিলিন্ডার রয়েছে সেগুলো ব্লাস্ট হওয়ার কারণে অনেক অ্যাক্সিডেন্ট হয়েছে এবং অনেক মানুষ মারা যাচ্ছে।

এরপর বিএনপি’র সংসদ সদস্য হারুন উর রশিদ বলেন, আমরা দীর্ঘদিন উদ্বেগের সাথে লক্ষ্য করছি এসব ঘটনা ঘটছে। গত বছর নারায়ণগঞ্জের মসজিদে নামাজরত অবস্থায় প্রায় ৪০ জন মানুষ মারা গেছেন, অনেকে আহত হয়েছেন। তাদেরকে দীর্ঘদিন চিকিৎসা নিতে হয়েছে। গতকালকে রাজধানীর মগবাজারের মতো ব্যস্ততম এলাকায় যে দুর্ঘটনাটা ঘটেছে এর দায় সরকারকে নিতে হবে। এখানে (সংসদে) বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নাই।

তিনি বলেন, যত্রতত্র যেখানে-সেখানে এভাবে রেস্টুরেন্ট উঠছে সেগুলোর সেফটি আছে কিনা? আমরা বিভিন্ন দেশে ঘুরে দেখি সেখানে লেখা থাকে-সেফটি ফার্স্ট। কিন্তু বাংলাদেশের কী অবস্থা? আজকে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণ হয়ে লোক মারা যাচ্ছে। এই কাজগুলোতো বিদ্যুৎ বিভাগের। তাদেরকেতো জবাবদিহিতার আওতায় আসতে হবে।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ