28 C
আবহাওয়া
৪:০৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনএ’তে সংবাদ প্রকাশের পর আনোয়ারা থানার ওসিকে বদলি

বিএনএ’তে সংবাদ প্রকাশের পর আনোয়ারা থানার ওসিকে বদলি

আনোয়ারা থানার ওসি

বিএনএ,রিপোর্ট: বিএনএতে ‘আনোয়ারা থানার ওসি সোহেলের ম্যাজিক’ শীর্ষক সংবাদ প্রকাশের পর ওসিকে বদলি করা হয়েছে।  এতে আনোয়ারা উপজেলার ভুক্তভোগী লোকজন উল্লাস প্রকাশ করেছেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (২৭ মে) এ–সংক্রান্ত চিঠি পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবর পাঠিয়েছে ইসি সচিবালয়।

ইসি সূত্র জানায়, চিঠিতে বলা হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে  আনোয়ারা থানার ওসিকে সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করে সংশ্লিষ্ট থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শককে (তদন্ত) ৩১ মে পর্যন্ত দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন।

আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের ঝিওরি গ্রামের মোহাম্মদ ইদ্রিচ (৬৫) গত ৪ মে আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদের বিরুদ্ধে পুলিশ হেডকোয়ার্টার্সে আইজিপিস কমপ্লেইন সেল অতিরিক্ত ডিআইজি (ডিঅ্যান্ডপিএস-১) বরাবরে অভিযোগ দায়ের করেছিলেন। এ ব্যাপারে গত সোমবার দুপুরে তদন্ত শুরু হয়েছে।

ওইদিন তিনি তদন্ত কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিচের বক্তব্য রেকর্ড করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পুলিশ  সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান সোহাগ।

জানা যায়, সোমবার দুপুরে সহকারী পুলিশ সুপারের (আনোয়ারা সার্কেল) কার্যালয়ে চট্টগ্রামের এডিশনাল পুলিশ সুপার অভিযোগকারী মোহাম্মদ ইদ্রিচের বক্তব্য গ্রহণ করেন।

মোহাম্মদ ইদ্রিচ বলেন, ৮ এপ্রিল বিকাল পৌনে ৫টার দিকে বাড়ির পাশে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া থামাতে গেলে আমি মারধর ও হামলার শিকার হই। এ ঘটনায় আনোয়ারা থানায় লিখিত অভিযোগ দায়ের করার পর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমার অভিযোগ আমলে না নিয়ে উল্টো আমাকে নানাভাবে হয়রানি করেন। এ ব্যাপারে আমি ৪ মে পুলিশ হেডকোয়ার্টার্সে আইজিপি’স কমপ্লেইন সেল, অতিরিক্ত ডিআইজি (ডিঅ্যান্ডপিএস-১) বরাবরে অভিযোগ দায়ের করি। সোমবার দুপুরে এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা এএসপি সার্কেল অফিসে আমার বক্তব্য গ্রহণ করেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমেদ তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন।

সহকারী পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান সোহাগ এসপি তদন্তে এসে ভুক্তভোগীর সাথে কথা বলেছেন।

এদিকে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হকের সমর্থকদের বাসাবাড়িতে রেইড দিয়ে ভয়ভীতি সৃষ্টি করাসহ নানা ধরনের অপকর্মের অভিযোগ উঠেছে আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদের বিরুদ্ধে। সম্প্রতি এ বিষয়ে আইজিপি, নির্বাচন কমিশন এবং সংশ্লিষ্ট দপ্তরগুলোতে লিখিত অভিযোগ করেছেন কাজী মোজাম্মেল হক।

গত ১৫ মে স্বাক্ষরিত এক অভিযোগে উল্লেখ করা হয়েছে, সন্ত্রাসীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে তাদের প্রশ্রয় দিচ্ছেন ওসি সোহেল। ওসি ও সাবেক ভূমিমন্ত্রীর পিএস রিদুয়ানুল করিম চৌধুরী একটি চক্র গড়ে তুলেছেন। যেখানে প্রতি মাসে তারা লাখ লাখ টাকা ইনকাম করেন। এবার নির্বাচনেও তারা নানা ছক আঁকছেন। এরই ধারাবাহিকতায় গভীর রাতে মোজাম্মেল হকের সমর্থকদের বাড়ি বাড়ি রেইড দিচ্ছে পুলিশ। নির্বাচনী কাজ থেকে বিরত না থাকলে ইয়াবার মামলায় জড়ানোর ভয় দেখানো হচ্ছে। সুষ্ঠু নিবাচনের স্বার্থে ওসি সোহেলের প্রত্যাহারের দাবি জানান চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক।

উল্লেখ্য, তৃতীয় ধাপে ২৯ মে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচন। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই এলাকার পরিস্থিতি সহিংস হয়ে উঠছে। সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং বর্তমান অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানকে ঘিরে দুই ধারায় বিভক্ত আনোয়ারার রাজনীতি। ভোটের মাঠে ওয়াসিকা অনুসারী হিসেবে পরিচিত চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক।

এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ