39 C
আবহাওয়া
৫:৫৩ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » রেলের ৭২ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেছে ফয়সাল

রেলের ৭২ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেছে ফয়সাল

রেলের ৭২ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেছেন ফয়সাল

বিএনএ, চট্টগ্রাম : রেলের ৭২ লাখ ৫৪ হাজার টাকা আত্মসাৎ করেছে অর্থ ও হিসাব শাখার জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল মাহমুদ। ২৫ মে দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। বিষয়টি  তদন্ত করেন রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএফএ (অর্থ) ফারজানা উম্মে খানম ও ডিএফএ (বুকস অ্যান্ড অ্যাকাউন্টস) আব্দুল আওয়াল। তাদের কারিগরি সহায়তা করেন আব্দুল আল আসিফ নামে আরেক কর্মকর্তা।

রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার জানান, অর্থ আত্মসাতের ঘটনায় গ্রেপ্তারকৃত হিসাব শাখার জুনিয়র কর্মকর্তা ফয়সাল মাহমুদের ঘটনায় গঠিত তদন্ত কমিটি রিপোর্ট দিয়েছে। তারা অনেক পরিশ্রম করে রিপোর্টে প্রতিটি বিষয় উল্লেখ করেছেন। ফয়সল মাহমুদ গত বছরের আগস্ট মাস থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত মোট ৭২ লাখ ৫৪ হাজার ৮২৮ টাকা আত্মসাৎ করেছেন। তিনি এখন জেল হাজতে আছেন। তাকে আমরা সাসপেন্ড করেছি। তার সমস্ত ব্যাংক একাউন্ট আমরা জব্দ করেছি। এই ঘটনায় ফয়সালের সাথে অন্য কেউ জড়িত নেই। তদন্ত রিপোর্ট পাওয়ার পর বিষয়টি অফিসিয়ালি নিয়ম মোতাবেক ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে বলে তিনি জানান।

এর আগে গত ৮ মে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় কর্মকর্তা মো. শাহজাহানের অভিযোগের প্রেক্ষিতে ফয়সালকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। পরদিন ৯ মে বিকেলে ফয়সালকে খুলশী থানায় হস্তান্তর করা হয়। সর্বশেষ ১২ মে দুদকের উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়-১ একটি মামলা দায়ের করেন।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ