31 C
আবহাওয়া
১:২০ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » চীনে মহাসড়ক ধসে নিহত ১৯

চীনে মহাসড়ক ধসে নিহত ১৯

চীনে মহাসড়ক ধসে নিহত ১৯

বিএনএ, বিশ্ব ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধসে গিয়ে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত ২টা ১০ মিনিটে মেইঝু শহর ও ডাবু কাউন্টির মধ্যবর্তী এস-১২ মহাসড়কের ১৭.৯ মিটার (৫৮.৭ ফুট) অংশ ধসে পড়ে। এ ঘটনায় ১৯ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে এবং ৩০ জনকে হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। আহতদের অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

স্থানীয় সময় বেলা ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ১৯ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে এবং ৩০ জনকে হাসপাতালে জরুরি সেবা দেওয়া হচ্ছে। হাসপাতালে চিকিৎসাধীনদের জীবন ‘বর্তমানে ঝুঁকিতে নেই’ বলে জানানো হয়েছে। তবে তাদের আঘাতের বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি। স্থানীয় সংবাদমাধ্যমগুলোর শেয়ার করা ফুটেজে একটি গভীর অন্ধকার গর্ত থেকে আগুনের শিখা ও ধোঁয়া উঠতে দেখা গেছে, যেখানে গাড়িগুলো পড়েছে বলে মনে হচ্ছে।

সিসিটিভি জানিয়েছে, উদ্ধার অভিযানে সহায়তার জন্য কর্তৃপক্ষ প্রায় ৫০০ লোককে ঘটনাস্থলে পাঠিয়েছে। খবরে ধসের কারণ স্পষ্ট করা হয়নি। গুয়াংডংয়ে সাম্প্রতিক সপ্তাহগুলিতে ভারী বৃষ্টিপাত থেকে শুরু করে বন্যা এবং একটি মারাত্মক টর্নেডোসহ বেশ চরম আবহাওয়ার কবলে পড়েছে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ