31 C
আবহাওয়া
১:৩৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: আরও ২৬৯ মৃত্যু, শনাক্ত ৫৫ হাজার ছাড়াল

করোনা আপডেট: আরও ২৬৯ মৃত্যু, শনাক্ত ৫৫ হাজার ছাড়াল

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারা বিশ্বে আরও ২৬৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ১৭৭ জন।

শুক্রবার (২৮ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে জার্মানি। দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৮৪ জন এবং মারা গেছেন ১১ জন।

জার্মানিতে একদিনে ১ হাজার ৬৬৮ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ৬৭ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৪ লাখ ২ হাজার ৪৩৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৯৪৯ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ৩৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ৩২১ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৯ হাজার ৬৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫০৩ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ২০৮ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ৩৩ হাজার ৩৩০ জন।

জাপানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ২৪ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৫৪২ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ৪৬৭ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ