29 C
আবহাওয়া
৩:২৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৭৭ জনের মৃত্যু

করোনায় আরও ৭৭ জনের মৃত্যু

২৪ ঘণ্টায় মৃত্যু করোনাভাইরাস আপডেট খবর বাংলাদেশ

বিএনএ, ঢাকা : গত চব্বিশ ঘন্টায় দেশে করোনায় আরও মারা গেছে ৭৭ জন। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৩০৫ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৯৫৫ জনের। বুধবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৮ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৯৫৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে ৪৩ জন পুরুষ ও ৩৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, আট জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫২ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৩৯২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৭২ হাজার ৩১৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৪ লাখ ২৩ হাজার ৭৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ০৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ