34 C
আবহাওয়া
১২:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৮৯.৯৩ শতাংশ ফেল

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৮৯.৯৩ শতাংশ ফেল

ঢাবি আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ক্লাস শুরু ১৬ আগস্ট

বিএনএ, ঢাবি : ২০২৩-২৩ শিক্ষাবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন মাত্র ১০ হাজার ২৭৫ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ১০ দশমিক ০৭ শতাংশ।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকাল সাড়ে ৩ টায় অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

ভর্তি পরীক্ষার ফলাফলের পরিসংখ্যানে দেখা যায়, এ বছর কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে পরীক্ষা দিয়েছিলেন এক লাখ ২ হাজার জন শিক্ষার্থী। পাস করেছেন মাত্র ১০ হাজার ৩৭৫ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ১০ দশমিক ০৭ শতাংশ। বাকি ৮৯ দশমিক ৯৩ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিলে ফলাফল জানা যাবে। এ ছাড়াও, রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে ‘DU SCI <roll no>’ টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ