30 C
আবহাওয়া
৮:২২ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নাবালক ছেলেকে ফাইভে পড়ুয়া ছাত্রীর সাথে বিয়ে দিলেন শিক্ষিকা

নাবালক ছেলেকে ফাইভে পড়ুয়া ছাত্রীর সাথে বিয়ে দিলেন শিক্ষিকা

নাবালক ছেলেকে ফাইভে পড়ুয়া ছাত্রীর সাথে বিয়ে দিলেন শিক্ষিকা

বিএনএ ডেস্ক, ঢাকা: দশম শ্রেণিতে অধ্যয়নরত ছেলেকে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া ছাত্রীর সঙ্গে বিয়ে দিয়েছেন শিক্ষিকা শামসুন্নাহার। চুয়াডাঙ্গার বেগমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা তিনি।

বিয়ের পর বিষয়টি কয়েকদিন গোপন রাখা হয়। তবে নতুন বর শ্বশুর বাড়িতে বেড়াতে গেলে বিষয়টি জানাজানি হয়।

শামসুন্নাহারের ছেলে যদুপুর মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্র। নববধূ ছাত্রী জানায়, ৮ দিন (২০ মার্চ) আগে তার বিয়ে হয়েছে। তার বর এখন তাদের বাড়িতে। আর সে ক্লাস করছে।

ওই ছাত্রী জানায়, শাশুড়ি (শিক্ষিকা) উপস্থিত থেকেই তাদের বিয়ে দিয়েছেন। পরিবারের সদস্যরাও বিয়েতে উপস্থিতি ছিলেন। মেয়েটি জানায়, বিয়ে না করার বিষয়ে প্রতিবাদ করেও কোনো কাজ হয়নি।

শিক্ষিকা শামসুন্নাহার জানান, তার মা খুব অসুস্থ। মায়ের ইচ্ছা নাতির বউ দেখবেন। মূলত সেই ইচ্ছা পূরণ করতেই ছেলের বিয়ে দিয়েছেন তিনি।

শামসুন্নাহার জানান, ধর্মীয় রীতি মেনেই বিয়ে হয়েছে। ছেলে ও মেয়ের বয়স কম হওয়ায় রেজিস্ট্রি হয়নি। বিয়ে পড়িয়েছেন বেগমপুর দাখিল মাদরাসার শিক্ষক ও বেগমপুর ইউনিয়নের কাজি মফিজুল ইসলাম। তিনি বলেন, কাগজপত্র যাচাই করে তবেই বিয়ের কাজ সম্পন্ন করেছেন তিনি। তবে কোনো বাল্য বিয়ে পড়াননি বলে দাবি করেন সেই কাজি।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূঁইয়ার জানান, বিষয়টি তদন্ত করে দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ