30 C
আবহাওয়া
৫:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » অবশেষে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু

অবশেষে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু

অবশেষে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু

বিএনএ,চট্টগ্রাম: দিনব্যাপি হরতালকে কেন্দ্র করে হাটহাজারী মাদ্রাসার সামনে ইট বালি দিয়ে তৈরি করা ব্যারিকডে তুলে নেয়ার পরই অবশেষে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু হয়েছে। হেফাজতের সদর দপ্তর হিসেবে পরিচিতি হাটহাজারী মাদ্রাসার সামনে দিয়ে যাওয়া এ সড়কটি গত তিন দিন ধরে সংগঠনটির নেতাকর্মীদের হাতে অবরুদ্ধ ছিল।

রোববার (২৮ মার্চ) রাত ৮টার পর থেকে ইট বালি দিয়ে তৈরি করা ব্যারিকেড অপসারণের কাজ শুরু করে হেফাজতের কর্মীরা। পরে রাত পৌণে দশটার দিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যান চলাচল শুরু হয়। এরআগে আজ দুপুরে হাটহাজারী মাদ্রাসায় জরুরি সংবাদ সম্মেলনে সকাল-সন্ধ্যা হরতাল শেষ হলে সড়কের অবরোধ তুলে দেওয়া হবে বলে জানিয়েছিলেন হেফাজতে ইসলামের আমির হাফেজ জুনায়েদ বাবুনগরী।

প্রসঙ্গত, গত ২৭ মার্চ শনিবার থেকে দেয়াল তুলে হাটহাজারী-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে রেখেছে হেফাজত কর্মীরা। সড়কের ওপর বাঁশের ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছিল তারা। এ ঘটনার পরপরই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রাস্তার বিভিন্ন স্থানে টহল দিতে দেখা যায়। মাদ্রাসা থেকে মাইকে ঘোষণা দিয়ে ছাত্রদের মাদ্রাসায় ফেরার আহ্বান জানান। সকাল থেকে পৌর সদরের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান, দোকান, শপিং সেন্টার বন্ধ ছিল।

এর আগে শুক্রবার জুমার নামাজের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধীতায় হাটহাজারী বড় মাদ্রাসা থেকে কয়েক হাজার হেফাজত কর্মী করে মিছিল নিয়ে বের হয়। এসময় তারা হাটহাজারী থানা, ইউনিয়ন ভূমি অফিস ও ডাক বাংলোতে হামলা চালায়। পাশাপাশি তারা ভূমি অফিসে অগ্নিসংযোগও করে। আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীদের হেফাজতের কর্মীরা ভূমি অফিসে প্রবেশে বাধা দেয়।

এসময় হেফাজত ও পুলিশের সংঘর্ষে গুলিতে চারজন নিহত হন। তাদের মরদেহ পুলিশি পাহারায় নিজ নিজ এলাকায় পৌঁছে দিচ্ছে পুলিশ। শনিবার রাতে ডাক বাংলোতে আগুন দেয় হেফাজতের কর্মীরা। পাশাপাশি তারা তিনটি মোটর সাইকেলও পুড়িয়ে দেয়। শুক্রবারের বিক্ষোভের সময় পুলিশের ধাওয়া খেয়ে হেফাজত কর্মীরা মাদ্রাসা গেটে অবস্থান নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রাখে। যেই অবরোধ তিনদিনে ওঠছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ