34 C
আবহাওয়া
১১:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৩ দফা দাবিতে ইবি কর্মকর্তা সমিতি

৩ দফা দাবিতে ইবি কর্মকর্তা সমিতি

৩ দফা দাবিতে ইবি কর্মকর্তা সমিতি

বিএনএ, ইবি: কর্মঘণ্টা কমানো, চাকরির বয়সসীমা ৬২ বছর বাস্তবায়ন ও পদ অনুযায়ী বেতন স্কেলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তা সমিতি। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় প্রশাসন ভবনে কর্মকর্তা সমিতির অফিসে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটের সঞ্চালনায় তাদের ৩ দফা দাবি উপস্থাপন করেন কর্মকর্তা সমিতির সভাপতি এ.টি.এম এমদাদুল আলম। সংবাদ সম্মেলনে তারা জানান, সপ্তাহে ৫ কর্মদিবসের পরিবর্তে ৬ কর্মদিবস এবং সকাল ৯টা থেকে বিকাল ৪টার পরিবর্তে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মঘণ্টা করা। এছাড়া চাকরির বয়সসীমা ৬২ বছর বাস্তবায়নে সিন্ডিকেট কর্তৃক যে স্থগিতাদেশ রয়েছে সেটি তুলে দেওয়া ও পদ অনুযায়ী সহকারী রেজিস্ট্রার/সমমানের পদের বর্তমান বেতন স্কেল ৭ম গ্রেডের পরিবর্তে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদের বর্তমান বেতন স্কেল ৫ম গ্রেডের পরিবর্তে স্কেল ৪র্থ গ্রেড করার দাবি তাদের। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বিস্তারিত তথ্য উপাত্ত তুলে ধরেন তারা।

এসময় উপস্থিত ছিলেন কর্মকর্তা সমিতির সাবেক সভাপতি শামছুল ইসলাম জোহা, সাবেক যুগ্ম সম্পাদক রাশিদুজ্জামান খাঁন টুটুল, উকিল উদ্দিন, ইবি প্রেস ক্লাব, ইবি সাংবাদিক সমিতি এবং ইবি রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকবৃন্দ।

জানা যায়, এর আগে গত (১৬ ফেব্রুয়ারি) এসব দাবি নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দাবি মেনে না নেওয়ায় ১৯ ফেব্রুয়ারি থেকে দুই ঘন্টা করে কর্মবিরতি পালন করে আসছে তারা এবং ২৬ ফেব্রুয়ারি শনিবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে পাঁচ ঘণ্টাব্যাপি লাগাতার কর্মবিরতি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ