38 C
আবহাওয়া
৬:৫৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জানুয়ারিতে শৈত্যপ্রবাহের সম্ভাবনা

জানুয়ারিতে শৈত্যপ্রবাহের সম্ভাবনা

গাড়ি

বিএনএ ডেস্ক: সাধারণত বাংলাদেশে ডিসেম্বরের শেষের দিকে তীব্র শীত এবং শৈত্যপ্রবাহ শুরু হয়। তবে এ বছর শীত কিছুটা অনুভূত হলেও এখনও শৈত্যপ্রবাহের দেখা মেলেনি। তবে, আবহাওয়া অধিদপ্তরের মতে ডিসেম্বরের শেষ কয়েকদিন কোনো পরিবর্তন না হলেও জানুয়ারির শুরুতে তাপমাত্রা কমতে শুরু করবে।

বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ দেশের সংবাদমাধ্যমগুলোকে জানান, আগামী দুই-তিন দিনের মধ্যে আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন হবে না তবে ৩০-৩১ ডিসেম্বর বা জানুয়ারির শুরুতে তাপমাত্রা কমতে শুরু করতে পারে। এ ছাড়াও জানুয়ারির প্রথম সপ্তাহে দেশের কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ অবস্থায় বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘনকুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ