29 C
আবহাওয়া
৬:৪৭ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » পেনশনের টাকা নিয়ে দ্বন্দ্ব, ৩৯ ঘণ্টা পর বাবার মরদেহ দাফন

পেনশনের টাকা নিয়ে দ্বন্দ্ব, ৩৯ ঘণ্টা পর বাবার মরদেহ দাফন


বিএনএ, চট্টগ্রাম : বাড়ির উঠানে অ্যাম্বুলেন্সের ভেতর দুই দিন পড়ে আছে বাবার মরদেহ।। কারণ পেনশনের টাকা নিয়ে সন্তানদের মধ্যে দ্বন্দ্ব। মর্মান্তিক এ বিষয়ের শেষ পর্যন্ত সুরাহা মেলে স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে। এ ঘটনা ঘটে চট্টগ্রামের আনোয়ারার বড় উঠান ইউনিয়নের কেরানিবাপের বাড়িতে। সোমবার(২৬ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মনির আহমেদ নামে সেই মরদেহ দাফন করা হয়।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল সিএসসিআরে মারা যান তিনি। মনির আহমেদ ক্যানসার আক্রান্ত ছিলেন। তিনি পদ্মা অয়েল কোম্পানিতে কাজ করতেন। এক বছর আগে তার কর্মজীবন শেষ হয়।

জানা যায়, মনিরুল চাকরি জীবন থেকে অবসরের পর পেনশন বাবদ ৮০ লাখ টাকার মতো পান। এর মধ্যে কিছু টাকা বিভিন্ন কাজে খরচ করেছেন, বাকি টাকা এফডিআর করে রেখে দিয়েছিলেন। তার তিন মেয়ে ও দুই ছেলে। দুই ছেলের মধ্যে ছোট ছেলে সৌদিপ্রবাসী।

মাস দুই আগে তার ক্যানসার ধরা পড়ে। চিকিৎসকরা জানিয়ে দেন তার অবস্থা গুরুতর, চিকিৎসায় কোনো কাজ হবে না, এক মাসের মতো বাঁচতে পারেন তিনি।চিকিৎসার কাজে তার মেয়েরা এফডিআর ভেঙে কিছু টাকা নিয়েছিলেন। তাকে ভারত নিয়ে যাওয়ারও কথা ছিল। কিন্তু শনিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর পর মরদেহ বাড়িতে নিয়ে যাওয়া হলে এফডিআরের টাকার হিসাব চান ছেলে জাহাঙ্গীর। টাকার সুরাহা না হওয়া পর্যন্ত মরদেহ দাফনে আপত্তি জানান তিনি। এর মধ্যে মনির আহমেদের তিন মেয়েকে অবরুদ্ধ করেন জাহাঙ্গীর। বড় মেয়ে কৌশলে পালিয়ে গেলেও বাকি দুজনকে আটকে মারধর করার অভিযোগ রয়েছে।

মনির আহমেদের স্ত্রী দিলুয়ারা বেগম বলেন, ‘থেরাপি দেয়ার কথা বলে হাসপাতাল থেকে বের করে ব্যাংকে নিয়ে ৩০ লাখ টাকা নিয়ে নেয় বড় মেয়ে। বাবার মৃত্যুর পর ছেলে এ বিষয়ে জানতে চাইলে বড় মেয়ে স্বীকার করেনি। পরে মেয়েরা মরদেহ রেখে পালিয়ে গেছে।’
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ