31 C
আবহাওয়া
১২:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার কমেছে

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার কমেছে

বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় করোনায় প্রাণহানি বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায়  ২ হাজার ৯৮৫ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ লাখ ১৬ হাজার ২৭৩ জনে।

একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮১ হাজার ২১৫ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৮ কোটি ৩ লাখ ১৫ হাজার ৮৮২ জন। এদের মধ্যে  ২৫ কোটি ৩ লাখ ৪৪ হাজার ২৫৬ জন সুস্থ হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনায় মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছে ২ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৬৩৯ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছে ২ কোটি ৪৪ লাখ ৬৭ হাজার ২০৩ জন এবং গুরুতর অসুস্থ আছে ৮৮ হাজার ৪৩৬ জন।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে  ৯৬ হাজার ৩৮৪ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫২ জনের। রাশিয়ায় মৃত্যু ৯৬৮ জন এবং আক্রান্ত ২৩ হাজার ৭২১ জন। ফ্রান্সে আক্রান্ত ২৭ হাজার ৬৯৭ জন এবং মৃত্যু ৯৬ জন।

ইতালিতে আক্রান্ত ২৪ হাজার ৮৮৩ জন এবং মৃত্যু ৮১ জন। তুরস্কে আক্রান্ত ২০ হাজার ১৩৮ জন এবং মৃত্যু ১৭৩ জন।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১ কোটি ১৮ লাখ ৯১ হাজার ২৯২ জন। এর মধ্যে মারা গেছে  ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৮৯ হাজার ৩৯৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৪৮৪ জনের।

ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৭ লাখ ৮৯ হাজার ৩৯৭ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৬৮২ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে  ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ