35 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » পঞ্চম ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

পঞ্চম ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

পঞ্চম ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

বিএনএ ঢাকা: চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পঞ্চম ধাপের ভোটের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ধাপে ৭০৭টি ইউপিতে বছরের ৫ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে।

শনিবার (২৭ নভেম্বর) নির্বাচন কমিশনের সভা শেষে তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় এই তফসিল অনুমোদন দেয়া হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৭ ডিসেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেয়া যাবে। মনোনয়নপত্র বাছাই ৯ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১৫ ডিসেম্বর। ভোট হবে  ৫ জানুয়ারি। এ ধাপে ৩৭ ইউনিয়ন পরিষদে ইভিএমে ভোট নেয়া হবে। বাকিগুলোয় ভোট নেয়া হবে প্রচলিত ব্যালট পেপারে।

সে সময় হুমায়ুন কবীর খোন্দকার বলেন, আগামি বছরের ৩১ জানুয়ারির মধ্যে নারায়ণগঞ্জ সিটিসহ অপেক্ষমান সব নির্বাচন সম্পন্ন করবে নির্বাচন কমিশন।

ইউপি নির্বাচনে সহিংসতার কারণ জানতে চাইলে ইসি সচিব বলেন, অবৈধ অস্ত্রের নিয়ন্ত্রণ নেই বলেই সংঘাত বেশি হচ্ছে। তবে এখন পর্যন্ত নির্বাচন অংশগ্রহণমূলক ও উৎসবমুখর হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ