34 C
আবহাওয়া
১:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে সেই আইএস কমান্ডার নিহত

পাকিস্তানে সেই আইএস কমান্ডার নিহত

পাকিস্তান

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে ইসলামিক স্টেট (আইএসআইএস) সেই কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করেছে দেশটি। নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ওই কমান্ডারের নাম মমতাজ আহমেদ ওরফে পেহেলওয়ান। এ সময় চার সেনাবাহিনীর সদস্য নিহত ও একজন আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির কাউন্টার টেররিজম কর্মকর্তা

বেলুচিস্তানের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের (সিটিডি) একজন মুখপাত্র জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী মাস্তুং জেলার একটি আঙ্গুর ক্ষেতে অভিযান চালায় যাতে আইএসআইএস কমান্ডার মমতাজ আহমেদ ওরফে পেহেলওয়ান নিহত হন। এর আগে তার মাথা কর্তনে ২০০০০০ পাকিস্তানি রুপি পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

তিনি জানান বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) প্রদেশের হরনাই জেলায় ফ্রন্টিয়ার কোরের (এফসি) গাড়িতে হামলার দাবি করার কয়েক ঘণ্টা পর নিরাপত্তা বাহিনীর হাতে ওই কমান্ডার নিহত হন।

মুখপাত্র আরও জানান, ওই কমান্ডার ২০১৮ সালে নির্বাচনী সমাবেশে একটি শক্তিশালী আত্মঘাতী হামলার মাস্টারমাইন্ড ছিলেন। যে ঘটনায় ১২৮ জন নিহত এবং দুই শতাধিক মানুষ আহত হয়েছিল।

এদিকে, প্রদেশের মাচ এলাকায় নিরাপত্তা বাহিনীর উপর আরেকটি সন্ত্রাসী হামলায় একজন এফসি সৈন্য নিহত এবং দুইজন আহত হয়েছে। সন্ত্রাসীরা একটি এফসি চেকপয়েন্টে হামলা করলে ওই সৈনিক নিহত হয়।

বিএনএনিউজ২৪/এমএইচ,জিএন

Loading


শিরোনাম বিএনএ