25 C
আবহাওয়া
৮:১৪ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবি শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফটের প্রশিক্ষণ শুরু

নোবিপ্রবি শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফটের প্রশিক্ষণ শুরু


বিএনএ, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফটের “নার্সারিং কমিউনিটি” প্রোগ্রামের আওতায় প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার  এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

কার্যক্রমের সমন্বয় করেন মাইক্রোসফট এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের সাপোর্ট এস্কেলেশন ইঞ্জিনিয়ার জোই চেন। এছাড়া আমেরিকার সান ফ্রান্সিসকো, ইউকে, রোমানিয়া ও ভারতের বেঙ্গালুরু থেকে প্রশিক্ষণের জন্য ১০জন প্রশিক্ষক অনলাইনে অরিয়েন্টেশন কার্যক্রমে যোগ দিয়েছেন।

নোবিপ্রবি সাইবার সেন্টার ও ইন্টারন্যাশনাল অফিসের মাধ্যমে “নার্সারিং কমিউনিটি” প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীদের মধ্যে যাদের পাঠ্যবিষয়ে আইসিটি অন্তর্ভুক্ত নয় এমন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে এই প্রশিক্ষণের আয়োজন করা হবে। যাতে শিক্ষার্থীগণ গ্র্যাজুয়েশন ও প্রশিক্ষণ শেষে মাইক্রোসফট সার্টিফাইড সাপোর্ট সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেতে পারেন। একই সঙ্গে তাদের মাইক্রোসফট এর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে সাপোর্ট সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ লাভে সহযোগিতা করা হবে।

নোবিপ্রবির পক্ষে সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) ও সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান রানা, সাইবার সেন্টারের সহকারী পরিচালক ও আইআইটি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইফতেখারুল আলম ইফাত ভলান্টিয়ার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন এবং ইন্টারন্যাশনাল কো-অপারেশান ও কোলাবোরেশান অফিস উক্ত কার্যক্রমের সমন্বয়ের দায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, নোবিপ্রবির বিএমএস বিভাগের ১ জন, সমাজবিজ্ঞান বিভাগের ৩ জন, ইংরেজি বিভাগের ৩ জন, সমুদ্রবিজ্ঞান বিভাগের ৪ জন, এফটিএনএস বিভাগের ৩ জন এবং ইএসডিএম বিভাগের ২ জন শিক্ষার্থী উক্ত প্রশিক্ষণ গ্রহণের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

বিএনএ/শাফি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ