29 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » গীতিকবি সংঘ থেকে কবির বকুলের পদত্যাগ

গীতিকবি সংঘ থেকে কবির বকুলের পদত্যাগ

গীতিকবি সংঘ

বিনোদন ডেস্ক: ব্যক্তিগত’ কারণ দেখিয়ে গীতিকবি সংঘ থেকে পদত্যাগ করেছেন জাতীয় পুরস্কারজয়ী গীতিকার কবির বকুল। অপরদিকে একাধিক গীতিকবি জানিয়েছেন- ‘পদ্মা সেতুর থিম সংয়ে’ সুকান্তের দুটি লাইন নিজের বলে চালিয়ে দেওয়ার জেরে গভীর সমালোচনার ঝড় ওঠায় পদত্যাগে বাধ্য হয়েছেন গীতিকার কবির বকুল।

সোমবার(২৭শে জুন) দুপুরে ব্যক্তিগত কারণ দেখিয়ে সংঘের সভাপতি শহীদ মাহমুদ জঙ্গীর কাছে লিখিত পদত্যাগপত্র জমা দেন কবির বকুল। সংঘ কর্তৃক পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন গীতিকবি সংঘের এক সদস্য। পদত্যাগের নেপথ্য কারণ অনুসন্ধানে জানা গেছে- পদ্মা সেতু উদ্বোধনের আয়োজন উপলক্ষে লেখা থিম সং দাবিকারী কবির বকুল দুটো লাইন সুকান্তের ‘দুর্মর’ কবিতা থেকে নিয়ে নিজ নামে চালিয়ে দিয়েছিলেন।

এ নিয়ে গত ২০ জুন একটি পত্রিকায় প্রতিবেদন প্রকাশ সমালোচনার ঝড় ওঠে। কেউ কেউ কবির বকুলকে একাধিকবার চৌর্যবৃত্তির দায়ে তিরস্কার করেন। আবার কেউ তাকে জাতির কাছে ক্ষমা চাওয়ার পরামর্শও দেন। সমালোচনার জেরে সর্বশেষ থিম সংটি ২৫ জুন সেতু উদ্বোধনে আয়োজনে কোথাও বাজনো হয় নাই।

বিষয়টি নিয়ে গীতিকবি সংঘের সভাপতি শহীদ মাহমুদ জঙ্গী পদত্যাগের সত্যতা নিশ্চিত করে বলেন- আজ সোমবার সকালে‘ব্যক্তিগত কারণ দেখিয়ে কবির বকুল পদত্যাগ করেছেন। সভাপতি হিসেবে আমি পদত্যাগপত্র গ্রহণ করেছি। সাধারণ সভায় তার বিষয়ে সদস্যরা চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।’

বিএনএ/ রিপন রহমান খান

Loading


শিরোনাম বিএনএ