31 C
আবহাওয়া
১২:৪৪ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » চবির ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন

চবির ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন

চবির ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন

বিএনএ,চবি : ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লাখ টাকা প্রাক্কলিত বাজেট অনুমোদন দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফাইন্যান্স কমিটি (এফসি)। রোববার (২৭ জুন) বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সিন্ডিকেটের ৫৭ তম সভায় এ বাজেট অনুমোদন দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে শিক্ষা-গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ লক্ষ্যকে সামনে রেখে বর্তমান প্রশাসন একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শতভাগ সততা, স্বছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের মাধ্যমে একাডমিক, প্রশাসানিক ও ভৌত অবকাঠামো উন্নয়নের বিভিন্ন দিক এ বাজেটে প্রতিফিলিত হয়েছে। করোনা মহামারির চলমান দূর্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষাসমূহ যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে যা সেশনজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৫৭ তম সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপ- উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, সিন্ডিকেট সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর ড. সুলতান আহমদ ও প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন।

বিএনএনিউজ/নাজমুস,মনির

Loading


শিরোনাম বিএনএ