32 C
আবহাওয়া
৮:২৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » চলন্ত বিমানের দরজা খোলার দায়ে গ্রেপ্তার

চলন্ত বিমানের দরজা খোলার দায়ে গ্রেপ্তার

এশিয়ানা এয়ারলাইন্স

বিএনএ,বিশ্ব ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় চলন্ত বিমান এশিয়ানা এয়ারলাইন্সের একটি ফ্লাইটের দরজা খোলার দায়ে এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার(২৬ মে ২০২৩) দক্ষিণ কোরিয়ার দায়েগু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগে এ ঘটনা ঘটে।

ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে, তার ৩০বছর বয়সী লোকটি বলেছিল যে সে দমবন্ধ বোধ করছে এবং দ্রুত নামতে চায়। সে কারণে সে চলন্ত বিমানের দরজা খুলে ছিল।

ফ্লাইট অ্যাটেনডেন্টরা জানান তাদের জোর করে সরিয়ে দিয়ে, দরজা খোলার পরে বিমান থেকে লাফ দেয়ারও চেষ্টা করেছিল ওই যাত্রী। বিমানটিতে ১৯৪ জন যাত্রী ছিল।

খবরে বলা হয়, ফ্লাইট OZ8124, এশিয়ানা এয়ারলাইন্স এর একটি এয়ারবাস A321-200 জেট, শুক্রবার স্থানীয় সময় ১১:৪৫ (০৩:৪৫ GMT) জেজু দ্বীপ থেকে যাত্রা করেছিল।

প্রায় এক ঘন্টা পরে যখন এটি অবতরণ করছিল, তখন একজন পুরুষ যাত্রী জরুরি দরজা খুলেন যখন বিমানটি মাটি থেকে ২৫০ মিটার উপরে ছিল।

বিমানের ভেতরে প্রচণ্ড বাতাসে এতে কিছু যাত্রী অজ্ঞান হয়ে পড়েছিলেন এবং অন্যদের শ্বাসকষ্ট ছিল এবং পরে তাদের হাসপাতালে নেয়া হয়েছিল বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত ব্যক্তি জিজ্ঞাসাবাদের সময় দাবি করেছেন যে চাকরি হারানোর পর তিনি মানসিক চাপে পড়েছিলেন।

ফ্লাইট অ্যাটেনডেন্টরা তাকে থামাতে পারেনি কারণ বিমানটি অবতরণ করতে যাচ্ছিল, প্রত্যক্ষদর্শীরা স্থানীয় মিডিয়াকে বর্ণনা করেন।

তারা বলেছে যে লোকটি দরজা খোলার পরে বিমান থেকে লাফ দেওয়ার চেষ্টা করেছিল।

যাত্রীরা বোর্ডে আতঙ্কের বর্ণনা দিয়েছেন।

৪৪ বছর বয়সী এশিয়ানা এয়ারলাইন্স এর এক যাত্রী ইয়োনহাপকে বলেছেন, “দরজার কাছে থাকা লোকজন একে একে অজ্ঞান হয়ে যাওয়ার সাথে সাথে বিশৃঙ্খলা ছিল এবং ফ্লাইট অ্যাটেনডেন্টরা সম্প্রচারের মাধ্যমে বোর্ডে ডাক্তারদের ডাকছিল।”

“আমি ভেবেছিলাম বিমানটি বিস্ফোরিত হচ্ছে। আমি ভেবেছিলাম আমি এভাবেই মারা যাব,” তিনি যোগ করেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ