27 C
আবহাওয়া
১১:২৭ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » পছন্দের পোশাক পরে নরসিংদী রেলস্টেশন নারীকে হেনস্তার প্রতিবাদ

পছন্দের পোশাক পরে নরসিংদী রেলস্টেশন নারীকে হেনস্তার প্রতিবাদ

পছন্দের পোশাক পরে নরসিংদী রেলস্টেশন নারীকে হেনস্তার প্রতিবাদ

বিএনএ ডেস্ক: ‘অশালীন’ পোশাক পরার অজুহাতে নরসিংদী রেল স্টেশনে সম্প্রতি এক তরুণী ও তার দুই বন্ধুকে হেনস্তার প্রতিবাদ করেছেন একদল নারী। প্রতিবাদ জানাতে ঢাকা থেকে নরসিংদী রেল স্টেশন ভ্রমণ করেন তারা।

শুক্রবার (২৭ মে) সকালের ট্রেনে নরসিংদী স্টেশনে যান তারা। নরসিংদী রেল স্টেশনের মাস্টার মো. মুসা গণমাধ্যমকে এ তথ্য জানান।

মো. মুসা বলেন, তারা এই ভ্রমণের নাম দিয়েছেন ‘অহিংস অগ্নিযাত্রা’। রাজধানীর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মী তারা। অগ্নিযাত্রায় এই নারীরা তাদের পছন্দমতো খোলামেলা পোশাক পরিধান করে ছিলেন।

নারী দলের সদস্যরা জানান, ইচ্ছামতো পোশাক পরে নরসিংদী রেলওয়ে স্টেশন ভ্রমণ করেতে গেছেন তারা। এটা নীরব প্রতিবাদ উল্লেখ করে তারা বলেন, স্টেশনে গিয়ে সেখানকার মানুষদের সঙ্গে কথা বলেছেন। সেদিনের ঘটনা সম্পর্কে জানতে চেয়েছেন। মূলত স্থানীয়দের সঙ্গে একটা মানবিক যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে।

সৈয়দা সাজিয়া আফরিন নামে আরেক সদস্য বলেন, রেল স্টেশনে তরুণী হেনস্তার বিষয়টি লজ্জার। নারীকে হেনস্তার প্রতিবাদে নিজেদের ইচ্ছামতো পোশাক পরে নরসিংদী রেলওয়ে স্টেশন ভ্রমণ করেতে গেছেন তারা।

স্টেশন মাস্টার মুসা জানান, তারা বেশ কয়েকটি উপদলে ভাগ হয়ে স্টেশনের বিভিন্ন প্রান্তে ঘুরে দেখেন, ছবি তোলেন। সেদিনের ঘটনার বিষয়ে তারা স্থানীয়দের সঙ্গে কথা বলেন। তার সঙ্গেও সেদিনের ঘটনা নিয়ে আলোচনা হয়েছে বলে জানান মুসা।

গত ১৮ মে ‘খোলামেলা’ পোশাক পরিহিত এক তরুণী দুই বন্ধুকে নিয়ে ঘুরতে যান নরসিংদী রেল স্টেশনে। সেখানে এক নারী ও কয়েকজনের হাতে হেনস্তার শিকার হন তারা। এ ঘটনায় ভৈরব রেলওয়ে পুলিশ ফাঁড়িতে পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে এক যুবককে গ্রেপ্তার করা হয়। তবে ঘটনার সপ্তাহ পার হলেও ওই নারীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ