34 C
আবহাওয়া
১১:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলের হামলায় গাজায় ২৪ ঘণ্টায় ৮১ জন নিহত

ইসরায়েলের হামলায় গাজায় ২৪ ঘণ্টায় ৮১ জন নিহত

গাজায় ইসরায়লি হামলায় ৩ মসজিদ ধ্বংস; ক্ষতিগ্রস্ত ৪০

বিশ্ব ডেস্ক: জাতিসংঘের নিরাপত্তা পরিষদের যুদ্ধবিরতি প্রস্তাব উপেক্ষা করে গাজায় দখলদার রাষ্ট্র ইসরায়েলের হামলা চলছেই। খবর আল জাজিরার।

সোমবার রাতভর ইসরাইলি যুদ্ধবিমানের বোমা হামলায় বিধ্বস্ত হয়েছে গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের বেশ কিছু এলাকা। এতে অন্তত ১৮ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা। তাছাড়া খান ইউনিস ও গাজা সিটিতেও ইসরায়েলের সেনা বাহিনী হামলা চালিয়ে যাচ্ছে।

২৪ ঘণ্টায় ৮১ জন নিহত

গাজার হামাস সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে মঙ্গলবার(২৬মার্চ ) সকালে জানায়, ২৪ ঘণ্টায় ৮১ জন নিহত এবং ৯৩ জন আহত হয়েছে। সব মিলে যুদ্ধের শুরু থেকে গাজায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৪১৪ জনে।

দীর্ঘ আলাপ আলোচনার পর অবশেষে সোমবার গাজা উপত্যকায় জরুরী ভিত্তিতে যুদ্ধবিরতির প্রস্তাব পাশ হয় জাতিসংঘ নিরাপত্তা পরিষদে। ইসরাইলের প্রধানমন্ত্রীর কার্যালয় মঙ্গলবার বলেছে, ইসরাইল হামাসের যুদ্ধবিরতির দাবির কাছে আত্মসমর্পণ করবে না।

গাজায় সাহায্য প্রদান অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র: হোয়াইট হাউস

হোয়াইট হাউস বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্র গাজা উপত্যকায় আকাশ থেকে মানবিক ত্রাণ সরবরাহ অব্যাহত রাখবে।

ত্রাণের বস্তার আঘাতে ১৮ ফিলিস্তিনিদের মৃত্যু সত্ত্বেও আকাশ থেকে  সাহায্য পৌঁছানোর চেষ্টা চালিয়ে যেতে হবে কারণ গাজায় ত্রাণ সংকট তীব্র।

জাতীয় নিরাপত্তা পরিষদের একজন মুখপাত্র সাংবাদিকদের বলেন, “গাজায় ফিলিস্তিনিদের সাহায্য প্রদানে আমরা যে অনেকগুলো উপায় ব্যবহার করছি তার মধ্যে একটি হল এয়ারড্রপ, এবং আমরা তা অব্যাহত রাখব।”

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ