38 C
আবহাওয়া
৩:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে কারখানা থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

ধামরাইয়ে কারখানা থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার


বিএনএ, সাভার: ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের জয়পুরা এলাকায় মমো ফ্যাশন লিমিটেড নামক একটি পোশাক কারখানার ভিতর থেকে শামীম হোসেন (৩২) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। কিন্তু সকালে মরদেহ উদ্ধার করা হলেও সারাদিনে সুরতহাল প্রতিবেদন শেষ করতে পারেনি পুলিশ। ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য দফায় দফায় মিমাংসা চেষ্টা করা হয়। এজন্য দিন গড়িয়ে সন্ধ্যা হলেও মরদেহ পড়ে থাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরিবারের আহাজারিতে স্তব্ধ হয়ে যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গন।

সোমবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে মমো ফ্যাশন লিমিটেড পোশাক কারখানা থেকে ওই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়। জানা যায় নিরাপত্তাহীনতায় কারখানার নির্মাণ কাজ করতে গিয়ে বৈদ্যুতিক শর্ট খেয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়।

নিহত শামীম হোসেন সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার রোয়াপাড়া গ্রামের মো. আলম মিয়া ছেলে। তিনি স্ত্রী সন্তান নিয়ে সাভার এলাকায় বাসা ভাড়া থাকতেন।

জানা যায়, সকালে কারখানার নির্মাণ কাজ করতে গিয়ে এক শ্রমিক বৈদ্যুতিক শর্টে মারা যায়। পরে কারখানার মালিক পক্ষ পুলিশকে খবর দিয়ে মরদেহ দ্রুত থানায় পাঠিয়ে দেয়। এছাড়া কারখানার কর্তৃপক্ষের দায়সারা মনোভাব দেখে শ্রমিকরা হতাশা হয়ে পড়েছেন। এঘটনায় ওই কারখানার শ্রমিকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যেকোন মূহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শ্রমিক সূত্রে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অবস্থিত জয়পুরা মমো ফ্যাশন লিমিটেড কারখানায় প্রায় এক হাজার শ্রমিক কাজ করেন। বেতন বকেয়া নিয়ে মাঝে মধ্যে ওই কারখানার শ্রমিকদের মাজে অসন্তোষ দেখা যায়। বিশেষ করে ঈদের সামনে শ্রমিকদের বেতন বকেয়া নিয়ে শ্রমিক ও মালিক পক্ষের সাথে বিরোধ চলে। এমনকি শ্রমিকরা মাঝে মধ্যে বকেয়া বেতন ভাতার জন্য মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা।

মমো ফ্যাশন লিমিটেড কারখানার এ্যাডমিন ম্যানেজার বাদল হোসেন বলেন, আমার মনে হয় কাজ করার সময় বৈদ্যুতিক শর্ট লেগে মারা গেছে। এর বাহিরে তিনি কিছু জানেন না বলে জানান।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) শিমুল মোল্লা বলেন, নিহতের মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে। সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ