Bnanews24.com
ক্রিকেট খেলা সব খবর

জয়ের পথে বাংলাদেশ

জয়ের পথে বাংলাদেশ

বিএনএ, স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে চারদিনের ম্যাচে দ্বিতীয় দিন শেষে ১২৭ রানে এগিয়ে আছে বাংলাদেশ। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইয়াসিরের দারুণ ব্যাটিংয়ে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রথম ইনিংসে তিনশ’ ছাড়ানো রান (৩১৩) করে বাংলাদেশ ইমার্জিং দল।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩৫ রান সংগ্রহ করেছে আইরিশরা। দ্বিতীয় দিন শেষে ১২৭ রানে পিছিয়ে আছে আইরিশরা। হাতে আছে মাত্র ৬ উইকেট। প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের ১৫১ রানে অলআউট হয়।

এর আগে হাতে ৯ উইকেট ও স্কোরবোর্ডে ৮১ রান নিয়ে আজ দিন শুরু করে ইয়াসিরের ৯২ রানে ভর করে ৩০০ পার করে বাংলাদেশ। মাত্র ৮ রানের জন্য তিনি বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। ৯২ রানের ইনিংসটি তিনি সাজান ৮ চার ও ৫ ছক্কায়। তার ব্যাটে ভর দিয়ে ৯০.৪ ওভারে অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে ৩১৩ রান করে বাংলাদেশ।

হাফসেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে অধিনায়ক সাইফ হাসান আউট হন । মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে ৪২ রান। প্রথম দিন ঝোড়ো ব্যাটিংয়ে ৪১ রান করেছিলেন তানজিদ হাসান তামিম। এ ছাড়া শাহাদাত হোসেন ২০ ও আকবর আলী আউট হন ১৯ রান করে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মার্ক অ্যাডেয়ার ও মার্ক হুম।

বিএনএনিউজ/এইচ.এম।