Bnanews24.com
এক নজরে চট্টগ্রাম সব খবর

চসিক নির্বাচন: স্থগিত হওয়া ওয়ার্ডে ভোট রোববার

চসিক নির্বাচন: স্থগিত হওয়া ওয়ার্ডে ভোট রোববার

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে স্থগিত হওয়া ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডে নির্বাচন আগামীকাল রোববার (২৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। এই ওয়ার্ডে ৪ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা যায়, আলকরণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়াইয়ে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে ইয়াসির আরাফাত ও আব্দুল আলম মাসুমের মধ্যে। ইয়াসির আরাফাত সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী এবং আলকরণ ওয়ার্ডের সদ্য প্র‍য়াত সাবেক কাউন্সিলর তারেক সোলেয়মান সেলিমের ঘনিষ্ঠজন হিসাবে পরিচিত। অন্যদিকে আব্দুল আলম মাসুম ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য, তিনি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। এছাড়া নির্বাচনী লড়াইয়ে আছেন বিএনপি সমর্থিত রেডিও প্রতীকের প্রার্থী দিদারুল রহমান বাবু ও ঠেলাগাড়ি প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হানিফ ভুঁইয়া।

নির্বাচনে ভোটার সংখ্যা ১৫ হাজার ১৯০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৩৬৩ জন। মহিলা ভোটার চার হাজার ৮২৭ জন। ভোটকেন্দ্র রয়েছে ৭টি। ভোটকক্ষ ৪২টি।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, ৭টি কেন্দ্রে ৪২টি বুথে ইভিএমে ভোটগ্রহণ হবে। ১২৬ জন ভোটগ্রহণ কর্মকর্তা (৭জন প্রিসাইডিং কর্মকর্তা, ৪২জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ৮৪জন পোলিং কর্মকর্তা) প্রস্তুত রয়েছেন।

আলকরণ ওয়ার্ডের সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল আলম জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে ৬ জন পুলিশ সদস্য, ১২ জন আনসার সদস্য ও র‌্যাবের টিম থাকবে। এছাড়াও ৪ জন ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।

উল্লেখ, ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১৮ জানুয়ারি ঢাকার ডেলটা হাসপাতালে মারা যান তারেক সোলেমান সেলিম। আলকরণ ওয়ার্ডের চারবারের নির্বাচিত কাউন্সিলর ছিলেন তিনি। তার মৃত্যুতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। ভোট গ্রহণের জন্য ২৮ ফেব্রুয়ারি নতুন তফসিল ঘোষণা করা হয়।

এরপর গত ২ ফেব্রুয়ারি ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন সাবেক কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের স্ত্রী হাসিনা খানম। তবে অসুস্থতার কারণে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

বিএনএনিউজ/মনির