Bnanews24.com
অপরাধ ভারত সব খবর

বড় মেয়ের চিকিৎসার জন্য ছোট মেয়েকে বিক্রি

বড় মেয়ের চিকিৎসার জন্য ছোট মেয়েকে বিক্রি

বিএনএ, বিশ্বডেস্ক : বড় মেয়ের শ্বাসকষ্টের সমস্যা। চিকিৎসা করানোর সার্মথ্য নেই দিনমজুর বাবা-মায়ের। তাই চিকিৎসার টাকার জন্য নিজের ছোট মেয়েকে ৪৬ বছরের এক ব্যক্তির কাছে বিক্রি করেছিলেন অন্ধ্রপ্রদেশের নেল্লোরের ওই দম্পতি। খবর পেয়ে বৃহস্পতিবার ওই নাবালিকাকে উদ্ধার করেছেন মহিলা ও শিশু কল্যাণ দফতরের অফিসাররা। আপাতত তাকে শিশু পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। সেখানে তার কাউন্সেলিংও করানো হচ্ছে।

নেল্লোরের ওই দম্পতি দিনমজুরের কাজ করেন বলে জানা গিয়েছে। নিজেদের ১২ বছরের মেয়েকে তাঁরা বিক্রি করেছিলেন ৪৬ বছরের চিন্না সুবাইয়া নামের ব্যক্তিকে। মেয়ের জন্য ২৫ হাজার টাকা চাইলেও, শেষমেশ ১০ হাজার টাকায় রফা হয়। ওই টাকার বিনিময়েই বিক্রি হয়ে যায় নাবালিকা।

তার পর নাবালিকাকে দামপুরে আত্মীয়ের বাড়িয়ে নিয়ে আসেন সুবাইয়া। সেখানেই গত বুধবার সুবাইয়ার সঙ্গে বিয়ে হয় ওই নাবালিকার। কিন্তু মেয়ের চিৎকার এবং কান্না শুনে সন্দেহ হয় প্রতিবেশীদের। তাঁরা বিষয়টি নিয়ে সুবাইয়াকে জিজ্ঞাসাবাদ করেন। খবর যায় স্থানীয় সরপঞ্চে। সরপঞ্চ থেকেই খবর পেয়েছিলেন বলে জানিয়েছেন শিশু কল্যাণ দফতরের এক আধিকারিক। এর পর দিনই উদ্ধার করা হয় ওই নাবালিকাকে।

পুলিশ অভিযুক্ত সুবাইয়ার বিরুদ্ধে মামলা দায়ের করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। পুলিশের এক অফিসার জানিয়েছেন, সুবাইয়ার স্ত্রী দাম্পত্য ঝামেলার জেরে তাঁকে ছেড়ে চলে গিয়েছেন। দিনমজুর দম্পতির ছোট মেয়েকে বিয়ে করার প্রস্তাব সুবাইয়া আগেও দিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ। (আনন্দনবাজার)

বিএনএনিউজ/এইচ.এম।