28 C
আবহাওয়া
৩:০৬ অপরাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সাগরে ভাসা ৫৭ রোহিঙ্গা ইন্দোনেশিয়ায় পৌঁছাল

সাগরে ভাসা ৫৭ রোহিঙ্গা ইন্দোনেশিয়ায় পৌঁছাল

রোহিঙ্গা

বিএনএ বিশ্ব ডেস্ক: প্রায় এক মাস সাগরে ভেসে থাকার পর ক্ষুধার্ত ও দুর্বল ৫৭ রোহিঙ্গাবাহী একটি নৌকা ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে ভিড়েছে বলে জানিয়েছেন দেশটির পুলিশ। খবর: ব্যাংকক পোস্ট

গণমাধ্যমের খবরে বলা হয়, মিয়ানমারের মুসলিম নিগ্রহের কারণে হাজারো রোহিঙ্গারা পালিয়ে যেতে বাধ্য হয়। নির্যাতনের শিকার হয়ে গত এক বছর অনেক রোহিঙ্গা জীবন বাঁচাতে সাগর পথে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া পাড়ি জমায়।

স্থানীয় পুলিশের প্রধান ইউনার্ডি বলেন, রোববার স্থানীয় সময় সকাল ৮টার দিকে আচেহ বেসার জেলায় জেলেদের গ্রাম লাদংয়ের সৈকতে ৫৭ জনের একটি দল এসে পৌঁছেছে।
তিনি বলেন, গ্রামবাসী কর্তৃপক্ষকে রোহিঙ্গাদের আসার খবর জানায়। তারা ভাঙাচোরা নৌকাটি থেকে রোহিঙ্গাদের নামতে সাহায্য করেন। ওই রোহিঙ্গারা গত একমাস সাগরে ভাসছিল।

তিনি বলেন, উদ্ধার হওয়া রোহিঙ্গা দলের চারজন গুরুতর অসুস্থ থাকায় তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ইমিগ্রেশন কর্মকর্তা তেলমাইজুল সত্রী বলেন, ওই রোহিঙ্গাদের উদ্ধারের পর স্থানীয়র একটি বাড়িতে রাখা হয়েছে। তাদের মাঝে খাবারও অন্যান্য সেবা দেয়া হচ্ছে। জাতিসংঘের রোহিঙ্গা শরণার্থী প্রত্তাবাসন কর্মকর্তাদের কাছে তাদের হস্তান্তর করা হবে।

চলতি মাসের ইন্দোনেশিয়া আসা রোহিঙ্গা দলের তৃতীয় দফা এটি। এর আগে গত ১৬ নভেম্বর ২২৯ জন রোহিঙ্গা ইন্দোনেশিয়া পৌছায় বলে জানান- তেলমাইজুল সত্রী।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ