35 C
আবহাওয়া
৫:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব করোনায় মৃত্যু কিছুটা কমেছে

বিশ্ব করোনায় মৃত্যু কিছুটা কমেছে


বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ক্রমাগত ওঠা-নামা করছে। গত একদিনে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ হাজার ৯০৭ জনের মৃত্যু হয়েছে। এতে মৃত্যুর সংখ্যা ৫৪ লাখ ১৩ হাজার ২৪ জনে দাঁড়িয়েছে। একই সময় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৯১১ জন। এ নিয়ে এখন পর্যন্ত এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা  ২৭ কোটি ৯৮ লাখ ১২ হাজার ৭২৯ জনে দাঁড়ালো।

সারাবিশ্বে গত একদিনে ৩ লাখ ৫৫ হাজার ৮০৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ২৫ কোটি ১০ হাজার ৯৭৩ জন।

রোববার (২৬ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মৃত্যু, শনাক্ত ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, গত একদিনে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ফ্রান্সে। দেশটিতে নতুন করে ১ লাখ ৪ হাজার ৬১১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৮৪ জনের। দেশটিতে এখন পর্যন্ত  করোনায় আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ লাখ ৮৮ হাজার ৩৭১ জনে।  মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ৫৪৬ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে, ৫৪ হাজার ৭৬২ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১৪৪ জন। এতে এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা  ১ লাখ ৩৬ হাজার ৫৩০ জনে দাঁড়িয়েছে। মোট শনাক্তের সংখ্যা ৫৬ লাখ ২২ হাজার ৪৩১ জন।

মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে রাশিয়া। দেশটিতে নতুন করে ৯৮১ জনের মৃত্যুর হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৯৪৬ জন। এ নিয়ে সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩ লাখ ৬৮ হাজার ২৯৯ জনে দাঁড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ৩ লাখ ৩ হাজার ২৫০ জনে।

এছাড়া, জার্মানিতে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২৪৮ জন এবং মৃত্যু ১১৭ জন। তুরস্কে আক্রান্ত ২০ হাজার ৪৭০ জন এবং ‍মৃত্যু ১৪৫ জন।

এদিকে, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১ কোটি ১৮ লাখ ৯১ হাজার ২৯২ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৪৭ হাজার ৮৫৭ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ২২ লাখ ৩৪ হাজার ৬২৬ জন। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত মোট ৬ লাখ ১৮ হাজার ৪৫৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৭ লাখ ৮১ হাজার ৩৮০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৫২০ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ