31 C
আবহাওয়া
৪:২৬ অপরাহ্ণ - অক্টোবর ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চলছে রেললাইনের সংস্কার কাজ, শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে যাত্রীরা

চলছে রেললাইনের সংস্কার কাজ, শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে যাত্রীরা

চলছে রেললাইনের সংস্কার কাজ, শিডিউল বিপর্যয়ে দুর্ভোগে যাত্রীরা

বিএনএ,ঢাকা: ঢাকার কমলাপুর স্টেশন এলাকায় পঞ্চগড়গামী আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুতির ঘটনায় এখনো পুরোপুরি শেষ হয়নি সংস্কার কাজ। এতে শনিবার (২৬ অক্টোবর) ভোর থেকেই শিডিউল বিপর্যয়ের কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

রেল কর্তৃপক্ষ জানায়, শুক্রবার প্রায় সব ট্রেন স্টেশন থেকে দেরি করে ছেড়ে যায়। এর মধ্যে অনেকগুলো ট্রেন এখনো কমলাপুর স্টেশনে ফিরে আসেনি। এছাড়া রেলের অটোমেটিক অপারেশন কার্যক্রম বন্ধ রয়েছে। ম্যানুয়াল পদ্ধতিতে ট্রেনের স্টেশনে প্রবেশে আর বের হতেও লাগছে দীর্ঘ সময়।

এদিকে যাত্রীদের সঠিক কোনো শিডিউল জানাতে পারছে না রেল কর্তৃপক্ষ। এছাড়া টিকিটের টাকা ফেরত নিতেও ভোগান্তির কথা জানান ভুক্তভোগীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান,২৪ অক্টোবর রাত সাড়ে ১২টার দিকে সাধারণ সময়ের প্রায় আধা ঘণ্টা বিলম্বে ঢাকা রেলওয়ে স্টেশন ছাড়ে পঞ্চগড়গামী আন্তনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩)। রেললাইন ভেঙে যাওয়ার কারণে ট্রেনের ৬টি বগি লাইন থেকে পড়ে যায়। প্ল্যাটফর্ম পার হওয়ার ২ মিনিটের মধ্যে ঝাঁকুনি অনুভব হয় এবং ট্রেনটি থামানো হয়। পরে নেমে দেখা যায় ট্রেনের বিভিন্ন কোচের মোট ৬টির মতো বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হয় কমলাপুর স্টেশন এলাকাতেই।দেখা গেছে লাইনের পাত ভেঙে গেছে। পরে চাকাগুলো নিচে পড়ে যায়। ট্রেনের গতি কম ছিল বলে কেউ আহত হয়নি।

রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী বলেন, স্বয়ংক্রিয় ব্যবস্থার জায়গায় ম্যানুয়ালি রেল সিস্টেম অপারেট করায় দেরি হচ্ছে ট্রেন।

স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছে, রেলের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্ট সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

 

বিএনএনিউজ/আরএস/শাম্মী

Loading


শিরোনাম বিএনএ