29 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » উখিয়ায় ৭ কোটি টাকার ইয়াবাসহ ৩ মাদককারবারি গ্রেফতার

উখিয়ায় ৭ কোটি টাকার ইয়াবাসহ ৩ মাদককারবারি গ্রেফতার

উখিয়ায় ৭ কোটি টাকার ইয়াবাসহ ৩ মাদককারবারি গ্রেফতার

বিএনএ, কক্সবাজার:  কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ২ লাখ ৩৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ । রোববার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ২ টায় উখিয়ার পালংখালীর বালুখালী ছড়া ব্রিজ সংলগ্ন কক্সবাজার-টেকনাফ মহাসড়কের ওপর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, কক্সবাজারের উখিয়ার জালিয়াপালং এলাকার মৃত ফরিদ আলমের ছেলে ইয়াবা সম্রাট আলমগীর (৩০), পালংখালীর আঞ্জুমান পাড়ার আলী মিয়ার ছেলে নজরুল মিয়া (২৬) ও পশ্চিম পালংখালীর আবদুল গফুরের ছেলে মুক্তার আহমেদ (৪২)।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দিবাগত রাত ২টায় ইয়াবা সম্রাট আলমগীর ও তার দুই সহযোগীসহ তিনজনকে আটক করা হয়। তাদের কাছ থাকা তিনটি বস্তা থেকে রাবার ও পেপার মোড়ানো ২ লাখ ৩৮ হাজার ইয়াবা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য সাত কোটি টাকা।

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, আলমগীরের সঙ্গে মিয়ানমারের ইয়াবা ব্যবসায়ীদের সংযোগ রয়েছে। ইয়াবা ব্যবসায় দেশে পুঁজি বিনিয়োগ করতে তার একটি সিন্ডিকেট তৈরি হয়েছে। ঐ সিন্ডিকেট সদস্যদের মাধ্যমে উখিয়ার পালংখালীর বালুখালী এলাকার কিছু রাস্তা ব্যবহার করে ইয়াবার বড় চালান এনে তার সহযোগীদের বসতবাড়ির মাটিতে গর্ত করে পুঁতে রাখেন। পরে তা ছোট ছোট চালান আকারে সরবরাহ করেন। সরবরাহ কাজে নজরুল মিয়া ও মুক্তারসহ সিন্ডিকেটের অন্য সদস্যরা সহযোগিতা করে থাকে।

গ্রেফতারকৃতদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ