33 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগ

পাকিস্তানের অর্থমন্ত্রীর পদত্যাগ


বিএনএ, বিশ্বডেস্কঃ পাকিস্তানে চলছে মারাত্মক অর্থনৈতিক সংকট। সেই সাথে প্রলয়ঙ্করী বন্যায়ও বিপর্যস্ত দেশটি। এছাড়া রাজনৈতিক অনিশ্চয়তা তো আছেই। এমন পরিস্থিতিতে পদত্যাগের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল।

রোববার (২৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি এই ঘোষণা দেন।  টুইটে মিফতা জানান, মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন। এখন আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করবেন। গতকাল নওয়াজ শরিফ ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন। ওই বৈঠকে তিনি মৌখিকভাবে অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

মিফতা বলেন, ‘পাকিস্তানে পৌঁছে আমি আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করব।’

এদিকে, ৫ বছর নির্বাসনে থাকার পর পাকিস্তানে ফিরে দেশটির অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন ইসহাক দার। তিনি সোমবার (২৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে একই বিমানে পাকিস্তানে ফিরছেন। সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফ পুরো বিষয়টি তদারকি করছেন বলে জানা গেছে।পাকিস্তানের বিপর্যস্ত অর্থনীতি সামাল দিতে ইসহাক দারের বিকল্প নেই বলে মনে করেন নওয়াজ শরিফ। তিনি পাকিস্তানের পরবর্তী অর্থমন্ত্রী হিসেবে মিফতা ইসমাইলের স্থলাভিষিক্ত হবেন।

প্রসঙ্গত, পাকিস্তানের বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত ৯ এপ্রিল বিদায় নেয় ইমরান খানের নেতৃত্বাধীন সরকার। পরে জাতীয় সরকারের আদলে সরকার গঠন করে বিরোধী দলগুলো। এই সরকারের প্রধানমন্ত্রী হন পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ