30 C
আবহাওয়া
৯:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতার জামিন

রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতার জামিন

রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতার জামিন

বিএনএ রাজশাহী: রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী বিএনপির তিন শীর্ষ নেতাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে আদালত। আগামি ৩০ নভেম্বর পর্যন্ত  এই জামিন বলবত থাকবে। মেয়াদ শেষে তাদেরকে নিম্ন আদালত থেকে স্থায়ী জামিন নিতে হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষের আইনজীবীদের ঘণ্টাব্যাপী শুনানি শেষে এ  আদেশ দেন রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক ও এইচ এম ইলিয়াস হোসাইন ।

জামিনপ্রাপ্ত নেতারা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

আদালত সূত্রে জানা জানা গেছে, চলতি বছরের ২ মার্চ বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তিসহ নির্বাচিত সরকার উৎখাতের প্রকাশ্য ঘোষণা ও হুমকি প্রদর্শন করেন বিএনপি নেতারা।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং এই তিন নেতার বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে মহানগর আওয়ামী লীগ।  সেটি অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠান জেলা প্রশাসক। এরপর গত ১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটি অনুমোদিত হয়ে আসে। ৩১ মার্চ রাষ্ট্রদ্রোহিতার মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় গত ২৬ আগস্ট উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান অভিযুক্তরা। গত বৃহস্পতিবার তাদের নিম্ন আদালতে হাজির হওয়ার দিনক্ষণ নির্ধারিত ছিল। ওইদিন বিএনপি নেতারা আদালতে গেলেও মামলার নথি না পাওয়ায় রোববার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ