31 C
আবহাওয়া
১১:১৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট খবর: বিশ্বে একদিনে ১১ হাজারের বেশি মৃত্যু

করোনা আপডেট খবর: বিশ্বে একদিনে ১১ হাজারের বেশি মৃত্যু

করোনা পরিস্থিতি, বিশ্বে মৃত্যু ও সংক্রমণ আবারও বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোন ভাইরাসে আক্রান্ত আরও ১১ হাজার ১৭৪ জন মারা গেছেন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট ৪৪ লাখ ৭৫ হাজার ৪২১ জনের প্রাণ গেল।

আর একই সময়ে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৬ হাজার ৫৭০ জন। ফলে বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৪৬ লাখ ৯৯ হাজার ২৭৫ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৯ কোটি ২০ লাখ ২৬ হাজার ৪৮১ জন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

করোনায় কোন দেশে কত মৃত্যু

ওয়েবসাইটটির  তথ্যানুযায়ী, গত একদিনে বিশ্বে দৈনিক সংক্রমণের পাশাপাশি মৃত্যুতেও শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭১ হাজার ৭১৯ জন। আর মারা গেছেন ১ হাজার ২৮৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯১ লাখ ৫৭ হাজার ২৩১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৪৯ হাজার ৬৮০ জন মারা গেছেন।

গত একদিনে সবচেয়ে বেশি প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৪১ জন মারা গেছেন। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬৭১ জন। এছাড়া, মহামারির শুরু হওয়ার পর থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ লাখ ২৬ হাজার ৮৩৭ জনে। আর ১ লাখ ২৯ হাজার ২৯৩ জনের মৃত্যু হয়েছে ।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬০৮ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩৯৭ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৫ লাখ ৫৭ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৬ হাজার ৩৯৬ জন।

করোনাভাইরাস আজকের খবর

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৯০১ জন মারা গেছেন। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫২৯ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৬ লাখ ৪৫ হাজার ৫৩৭ জনে দাঁড়ালো। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৬ হাজার ৭৩০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৪ হাজার ৯১০ জন। মারা গেছেন এক লাখ ৭৮ হাজার ৪২৩ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৬ লাখ ৭৩ হাজার ৩৩৬ জন। এর মধ্যে  ১ লাখ ১৩ হাজার ৬৬৫ জন মারা গেছেন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে।

করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত  বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ