28 C
আবহাওয়া
৫:৩৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » লংগদুতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের বৃক্ষরোপণ

লংগদুতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের বৃক্ষরোপণ

লংগদুতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের বৃক্ষরোপণ

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির লংগদু উপজেলাতে বৃক্ষরোপণ কর্মসূচি ও গাছের চারা বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ লংগদু উপজেলা শাখা। বুধবার (২৬ জুন) উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু করে লংগদু সরকা‌রি ক‌লেজসহ বিভিন্ন স্থানে এ কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন লংগদু সরকারি কলেজের অধ্যক্ষ মো. আজগর আলী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রাসেল মাহমুদ। পিসিসিপি’র লংগদু উপজেলার সাধারণ সম্পাদক মনির হোসেনের সভাপতিত্বে ও পিসিসিপি লংগদু সরকারি কলেজ শাখার আহ্বায়ক মো. মালেকের সঞ্চালনায় বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত গাছ কাটা হচ্ছে সেখানে বৃক্ষরোপণ একটি প্রশংসনীয় উদ্যোগ। এমন কর্মসূচি ব্যক্তিগত লাভের জন্য নয়, এটা আমাদের সবার উপকারের জন্য করা হয়েছে। বর্তমানে গাছ কেটে ফেলার কারণে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে, গরমে মানুষ রোগাক্রান্ত হচ্ছে। তাই খালি জায়গায় গাছ লাগাতে হবে। সমাজের সবাইকে বিশেষ করে তরুণদের ভালো কাজে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

এ সময় পিসিসিপি উপজেলা কমিটির সদস্য রফিকুল ইসলাম, শরীফুল ইসলাম, আব্দুল মালেক, মো. মনিরুল, সরোয়ার হোসেন ও মো. সিহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ কর্মসূচির আগে সংগঠনটির নেতৃবৃন্দ লংগদু উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান বাবুল দাশ বাবু, ভাইস চেয়ারম্যান মো. রাকিব ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা জিন্নাহকে ফুলেল শুভেচ্ছা জানান।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ