29 C
আবহাওয়া
১০:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৭ জেলে গ্রেপ্তার

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৭ জেলে গ্রেপ্তার

গ্রেফতার

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : বঙ্গোপসাগরে মৎস্য আহরনে ৬৫দিনের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় সাত জেলেকে গ্রেপ্তার করেছে বার আউলিয়া ঘাট নৌ পুলিশ ফাঁড়ি।

শনিবার (২৫ জুন) সন্ধ্যা সাতটার সময় আনোয়ারা উপজেলার ৩নং রায়পুর ইউনিয়নের গহিরা কুইল্লা মিয়া ঘাট হতে পশ্চিমে বঙ্গোপসাগর থেকে এসআই নাছির উদ্দীনের নেতৃত্বে তাদের আটক করা হয়।

আটকৃত আসামীরা হলেন, মাইনুদ্দীন (২৭), মোহাম্মদ সেলিম (৩৪), শাহজাহান (৩৫), রফিক উদ্দীন (২৭), মোহাম্মদ হারেস (২৩), হামিদ হোসেন (৪০), সৈয়দুল করিম (২২)।

এসময় তাদের কাছ থেকে দুইটি ইঞ্চিন চালিত চাম্পান, ৮০হাজার বর্গ মিটারের ১৬টি নিষিদ্ধ পেকুয়া জাল যার বাজার মূল্য ৫লাখ ৬০হাজার টাকা। এছাড়াও মাছ মজুদের ব্যবহারে রক্ষিত ৬০টি বরফ টুকরো ধ্বংস করা হয়।

জানা যায়, ২০২২ সালের ২০মে হতে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মৎস্য আহরণের উপর নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। এই নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারে নিয়োজিত থাকায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ সংসোধিত (২০১০) এর ৫(১) ধারার অপব্যবহার করায় তাদের আটক করা হয় বলে জানা যায়।

এবিষয়ে বার আওয়ালিয়া ঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাছির উদ্দীন বলেন, সরকার কর্তৃক নিষেধাজ্ঞা সময়ে সাগরে আইন অমান্য করায় অভিযান পরিচালনা করে সাত জেলে কে আটক করা হয়েছে। তাদেরকে আজকে আদলতে সোপর্দ করা হয়েছে। নিষেধাজ্ঞা সময় পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএ/ এনামুল হক নাবিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ