33 C
আবহাওয়া
৮:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ঈদুল ফিতরের জামাতের বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

ঈদুল ফিতরের জামাতের বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

ঈদুল ফিতরের জামাতের বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

বিএনএ ঢাকা: করোনা পরিস্থিতির কারণে এবারও ঈদের জামাত উন্মুক্ত স্থান বা ঈদগাহে পড়ার ওপর নিষেধাজ্ঞা দিতে পারে সরকার। গত বছরের মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের জামাত মসজিদে আদায়ের সিদ্ধান্ত আসতে পারে। তবে ঈদ জামাতের বিষয়ে মঙ্গলবার (২৭ এপ্রিল) সভা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানা গেছে।

এ ব্যাপারে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান সাংবাদিকদের বলেন, ঈদের জামাতের বিষয়ে গত বছরের সিদ্ধান্তটাই থাক। তবে সবকিছুই আলোচনা করে ফাইনাল করা হবে। মঙ্গলবার একটি অফিসিয়াল মিটিং হবে, সেখানেই চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

গত বছরের চেয়ে এবার পরিস্থিতি আরও খারাপ-জানিয়ে তিনি বলেন, তাই সবাই মিলে সিদ্ধান্ত নিতে হবে যে এবার কিছুটা রিলাক্স করা হবে নাকি গত বছরের সিদ্ধান্তটা বহাল থাকবে। দেখা সাপেক্ষে আগামি ১৩ বা ১৪ মে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে।

উল্লেখ্য, করোনার সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন (বিধিনিষেধ) শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য সরকারের পক্ষ থেকে ১৩টি নির্দেশনা দেয়া হয়।  গত বুধবার (২১ এপ্রিল) মধ্যরাতে সেই মেয়াদ শেষ হয়। পরে লকডাউনের মেয়াদ  ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।যদিও ২৯ এপ্রিল থেকে লকডাউনের মেয়াদ আর বাড়ছে না, বিধিনিষেধ শিথিল হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ