34 C
আবহাওয়া
১২:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » অনাহারকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে ইসরায়েল: আয়ারল্যান্ড

অনাহারকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে ইসরায়েল: আয়ারল্যান্ড

ইসরায়েলি প্রধানমন্ত্রী ৭১ বছর বয়সি বেনিয়ামিন নেতানিয়াহু

বিশ্ব ডেস্ক: রিপাবলিক অফ আয়ারল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী মাইকেল মার্টিন বলেছেন,  অনাহারকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে ইসরাইল। ইসরায়েল কর্তৃক উত্তর গাজায় ইউএনআরডব্লিউএ সহায়তা বন্ধ করা “সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য”।

সোমবার(২৫মার্চ ) এক্স-এর একটি পোস্টে, মার্টিন বলেন: “গাজায় মানবিক প্রবেশাধিকারের বিষয়ে, আন্তোনিও গুতেরেস স্পষ্ট বলেছেন; ত্রাণ সহায়তা প্রবেশে বন্ধ করা একটি ‘নৈতিক আক্রোশ’। যুদ্ধের অস্ত্র হিসেবে অনাহারের ব্যবহার আন্তর্জাতিক মানবিক আইনের স্পষ্ট লঙ্ঘন।”

এর আগে, আমরা জাতিসংঘের প্রধান গুতেরেসকে বলেছিলাম যে উত্তর গাজায় ত্রাণ সরবরাহের একটি “ব্যাপক সরবরাহ” থাকা ” একেবারে অপরিহার্য”।

Bezalel Smotrich.
বেজালেল স্মোট্রিচ

ইসরায়েল গাজার বিরুদ্ধে তাদের যুদ্ধ “বন্ধ করবে না

এদিকে ইসরায়েলের অতি-ডানপন্থী অর্থমন্ত্রী বেজালেল স্মোট্রিচ বলেছেন, হামাস ধ্বংস না হওয়া এবং তাদের হাতে থাকা বন্দিদের মুক্ত না করা পর্যন্ত ইসরায়েল গাজার বিরুদ্ধে তাদের যুদ্ধ “বন্ধ করবে না”।

স্থানীয় সম্প্রচারকারী চ্যানেল ৭-এর মাধ্যমে বিবৃতিতে ওই উগ্র মন্ত্রী বলেন, “নিরাপত্তা পরিষদে ভেটো না দেওয়ার মার্কিন সিদ্ধান্ত ইসরায়েলি বন্দীদের ফিরিয়ে আনা আরও কঠিন করে তুলবে।

 

এর আগে, রমজানের শেষ না হওয়া পর্যন্ত গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি এবং সমস্ত বন্দীদের মুক্তির আহ্বান জানিয়ে একটি প্রস্তাবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ভোটের সময় মার্কিন যুক্তরাষ্ট্র বিরত ছিল। ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মার্কিন যুক্তরাষ্ট্র একই ধরনের রেজোলিউশন পাশের পূর্বের তিনটি প্রচেষ্টাকে ভেটো দিয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ