32 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বাধীনতা সংগ্রামের সংবাদচিত্র নিয়ে চবিসাসের আয়োজন

স্বাধীনতা সংগ্রামের সংবাদচিত্র নিয়ে চবিসাসের আয়োজন

স্বাধীনতা সংগ্রামের সংবাদচিত্র নিয়ে চবিসাসের আয়োজন

বিএন‌এ, চবি : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘সংবাদচিত্রে স্বাধীনতা সংগ্রাম’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। এতে স্বাধীনতা সংগ্রামের সময় গণমাধ্যমে স্থান পাওয়া নানা সংবাদ, চিত্র ও বিভিন্ন মাধ্যমে সংরক্ষিত দুর্লভ স্থিরচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়া ক্যাম্পাসে স্বাধীনতাভিত্তিক স্থাপনাগুলো নিয়ে বিভিন্ন সময় গণমাধ্যমে লেখা প্রতিবেদন ও ফিচার প্রদর্শন করা হয়। শনিবার (২৬ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বরে এ প্রদর্শনীর উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চবি সাংবাদিক সমিতির এমন উদ্যােগকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, এখানে অনেক গুরুত্বপূর্ণ সংবাদ ও চিত্র রয়েছে৷ যা থেকে স্বাধীনতা সম্পর্কে আমরা বিশদভাবে জানতে পারবো৷

এছাড়া আমাদের ক্যাম্পাসের স্বাধীনতাভিত্তিক নানা স্থাপনা নিয়ে লেখা আছে। এগুলো দেখে নবীন শিক্ষার্থীরা জ্ঞান লাভ করতে পারবে। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যােগ। এসময় আগামীতেও এ ধরনের অনুষ্ঠান করার পরামর্শ দেন উপাচার্য।

সংক্ষিপ্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া, সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া ও আহসানুল কবির পলাশ।

চবিসাসের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিনের সঞ্চালনায় এসময় কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ, সমিতির সদস্যবৃন্দ ও কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন চবিসাসের নেতৃবৃন্দ।

চবিসাসের সভাপতি সাইফুল ইসলাম বলেন, স্বাধীনতা সংগ্রাম সম্পর্কে বিশদভাবে জানতে, জানাতে আমাদের এই আয়োজন। বিকাল তিনটা পর্যন্ত আমাদের প্রদর্শনী চলবে। সকলকের জন্য আমাদের প্রদর্শনী উন্মুক্ত।

বিএনএনিউজ২৪.কম/নবাব/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ